Homeখেলাএক যুগ আগে খুঁজেছিলেন ম্যাচের লিংক, আজ তার গোলে ফাইনালে রিয়াল

এক যুগ আগে খুঁজেছিলেন ম্যাচের লিংক, আজ তার গোলে ফাইনালে রিয়াল

‘মাদ্রিদের খেলা দেখার কোনো লিংক হবে?’ প্রায় এক যুগ আগে এক্সে স্প্যানিশ ভাষায় এমন প্রশ্ন রেখেছিলেন জোসেলু মাতো। যে কি না একটা সময় রিয়াল মাদ্রিদের ম্যাচের লিংক খুঁজে বেড়াতেন, আজ তার জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে লস ব্লাঙ্কোসরা।

জোসেলুর জোড়া গোলে বুধবার (৮ মে) চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দুই মিলিয়ে জয়টা ৪-৩ ব্যবধানে। রিয়াল এমন জায়গা থেকে জয় পেল, যেখানে ৮৮ মিনিট পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে ছিল। জোসেলুই আবির্ভুত হন ত্রাতা হিসেবে।

মূল ম্যাচের বাকি বাকি তখন আর ২ মিনিট। ভিনির নেয়া শট ধরে ফেলেন নয়্যার, পরক্ষণে বল ছুটে যায় তার হাত থেকে। কাছেই থাকা জোসেলু কোনো ভুল করেননি, রিয়াল ফেরে সমতায়। ৩ মিনিট পর আবারও একই জায়গা থেকে গোল করেন জোসেলু। কিন্তু বাধ সাধে তার অবস্থান। পরে ভার রিভিউ দেখে রেফারি নিশ্চিত হন, অফসাইড হয়নি, সেটি গোলই।

বাকি সময়টা রিয়াল কাটিয়েছে শেষ বাঁশি বাজার অপেক্ষায় থেকে। শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে শুরু হয়ে যায় রিয়ালের খেলোয়াড়দের দৌড়ঝাঁপ। ১৮তম বারের মতো যে প্রতিযোগিতাটির ফাইনালে উঠল তারা। এরমধ্যে শিরোপা হাতছাড়া হয়েছে মাত্র ৩ বার।

‘মাদ্রিদের খেলা দেখার কোনো লিংক হবে?’, ২০১২ সালে জোসেলু যখন এই পোস্ট দেন, তখন রিয়াল মাদ্রিদ ছেড়ে কেবল হফেইনহেইমে নাম লেখান তিনি। রিয়ালের অ্যাকাডেমি থেকে বেড়ে উঠা এই তারকা ফের ঘরে পা রাখেন ২০২৩ সালে, যদিও তার এই ফেরাটা ধারে। খুব একটা ম্যাচ-টাইম না পেলেও সুযোগ পেলেই আস্থার প্রতিদান দিচ্ছেন। এরইমধ্যে এ মৌসুমে ৪৬ ম্যাচে ১৭ গোল করে ফেলেছেন তিনি।

সর্বশেষ খবর

Exit mobile version