Homeআন্তর্জাতিকলেবাননে ইসরাইলের হামলায় হিজবুল্লাহর ২ সদস্যসহ নিহত ৫

লেবাননে ইসরাইলের হামলায় হিজবুল্লাহর ২ সদস্যসহ নিহত ৫

লেবাননের দক্ষিণাঞ্চলে হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরাইলি সেনাবাহিনী। এতে দেশটির সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর দুই সদস্যসহ অন্তত ৫ জন নিহত হয়েছেন।

বুধবার (৭ মে) দেশটির দক্ষিণাঞ্চলের সীমান্ত শহর আদাইসহতে এ হামলা চালানো হয়। পৃথক হামলায় হিজবুল্লাহর সদস্যসহ বেশ কয়েকজন নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছে লেবাননের একটি নিরাপত্তা সূত্র। পরে লেবাননের দক্ষিণাঞ্চলে আলাদা বিমান হামলা ও গোলাবর্ষণের ভিডিও প্রকাশ করে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

এদিকে, হামাসের সঙ্গে যুদ্ধবিরতির আলোচনার মধ্যেই রাফায় মুহুর্মুহু হামলা চালাচ্ছে ইসরাইলি বাহিনী। হামলার ভয়াবহতায় টিকতে না পেরে আশ্রয় কেন্দ্র ছেড়ে পালাচ্ছেন লাখ লাখ ফিলিস্তিনি। ইসরাইলি হামলার কারণে বন্ধের পথে রাফার সবচেয়ে বড় আল নাজ্জার হাসপাতাল।

অন্যদিকে, ইসরাইলের অব্যাহত হামলার কারণে রাফাতে আন্তর্জাতিক সাহায্যকারী সংস্থা রেডক্রসের কর্মীরা বিপদের মুখে পড়েছেন বলে জানান সংস্থাটির এক মুখপাত্র। এরই মধ্যে গাজার আল নাসর হাসপাতালে আবারও গণকবর পাওয়ায় নথিভুক্ত করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস।

সর্বশেষ খবর

Exit mobile version