Homeআন্তর্জাতিকদলের সভাপতি পদ ছাড়লেন শাহবাজ শরিফ

দলের সভাপতি পদ ছাড়লেন শাহবাজ শরিফ

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) সভাপতির পদ ছেড়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। সোমবার ( ১৩ মে) তিনি এ দলটির প্রধানের পদ থেকে পদত্যাগ করেন। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পিএমএল-এন সভাপতির পদ ছাড়ার পর প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেন, দলের সভাপতি হিসেবে নওয়াজ শরিফকে তার যথাযথ জায়গায় ফেরার সময় এসেছে।

দলের একটি সূত্র জানায়, শাহবাজ শরিফ প্রধানমন্ত্রী হিসেবে সরকারি ব্যস্ততার কারণে দলীয় কাজে সময় দিতে পারছেন না। কেন্দ্রীয় কমিটির বৈঠকে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে দলটির সভাপতি হিসেবে নির্বাচিত করা হবে।

এক প্রতিবেদনে জিও নিউজ জানায়, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ পিএমএল-এনের সভাপতি পদ ছাড়ার পর আগামী ১৮ মে দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির বৈঠক ডাকা হয়েছে। পিএমএল-এনের মহাসচিব আহসান ইকবাল কার্যনির্বাহী কমিটির সব সদস্যের কাছে বৈঠকের নোটিশ পাঠিয়েছেন।

এর আগে, ২০১৮ সালে কয়েকটি দুর্নীতির মামলায় নওয়াজকে কারাদণ্ড দেন পাকিস্তানের আদালত। আদালতের রায়ে দলীয় প্রধানের পদও হারান তিনি। কারণ পাকিস্তানের তৎকালীন প্রধান বিচারপতি (সিজেপি) মিয়া সাকিব নিসারের নেতৃত্বে সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ দেশটির সংবিধানের ৬২ ও ৬৩ অনুচ্ছেদের অনুযায়ী রায় দেন, অযোগ্য ব্যক্তি একটি রাজনৈতিক দলের প্রধান হিসেবে কাজ করতে পারবেন না।

সর্বশেষ খবর