Homeআন্তর্জাতিকমুম্বাইয়ে আকস্মিক ধূলিঝড়ে নিহতের সংখ্যা বেড়ে ১৪

মুম্বাইয়ে আকস্মিক ধূলিঝড়ে নিহতের সংখ্যা বেড়ে ১৪

ভারতের মুম্বাইয়ে আকস্মিক ধূলিঝড়ে একটি মেটাল বিলবোর্ডের নিচে চাপা পড়ে নিহত হয়েছেন ১৪ জন এবং আহত হয়েছেন ৭০ জনের বেশি মানুষ। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, সোমবার (১৩ মে) সন্ধ্যায় আকস্মিক ধূলিঝড়ে ভারতের বাণিজ্যনগরী মুম্বাইয়ের ঘাটকোপার এলাকায় পেট্রোল পাম্পের ওপর ১০০ ফুটের একটি বিলবোর্ড পড়ে যায়। এসময় বহু মানুষ বিলবোর্ডের নিচে চাপা পড়ে যায়। এতে হতাহত হয়েছে অনেকে।

পুলিশ এক বিবৃতিতে জানায়, ধূলিঝড়ে প্রকাণ্ড বিলবোর্ডটি একটি পেট্রোল পাম্পের কয়েকটি গাড়ির ওপর আছড়ে পড়ে। এরমধ্যে চাপা পড়েছে এমন ১৪ জনের মরদেহ এখন পর্যন্ত উদ্ধার করা হয়েছে। এখনও অনেকে চাপা পড়ে থাকায় হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ আরও জানায়, ধূলিঝড়ে মুম্বাই শহরের বহু গাছ এবং বিদ্যুতের খুঁটিও উপড়ে গেছে। অনেক জায়গায় নির্মাণকাজের সামগ্রীও ধসে পড়তে দেখা গেছে। ঝড়ের পরই দ্রুত শুরু করা হয় উদ্ধারকাজ। এতে অংশ নিচ্ছে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর সদস্যরাও।

ধূলিঝড়ে মুম্বাইয়ের বিভিন্ন এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়াও, পরিবহন ব্যবস্থার ব্যাপক ক্ষতি হয়েছে। কোনো কোনো এলাকায় ভবন বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে।

এদিকে, স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে, আবহাওয়ার বড় ধরনের কোনো পরিবর্তন হতে পারে বলে মুম্বাই এবং আশপাশের এলাকার বাসিন্দাদের আগে থেকেই পূর্বাভাস দেয়া হয়েছিল।

সর্বশেষ খবর