Homeখেলালিভারপুলকে রুখে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের পথে এমির অ্যাস্টন ভিলা

লিভারপুলকে রুখে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের পথে এমির অ্যাস্টন ভিলা

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় সবচেয়ে বেশি সময় শীর্ষে ছিল লিভারপুল। কিন্তু মৌসুমের শেষের দিকে এসে একের পর এক ম্যাচে পয়েন্ট নষ্ট করেছে অলরেডরা। কোচ ইয়ুর্গেন ক্লপের বিদায়ী মৌসুম শিরোপায় রাঙাতে চাইলেও লিভারপুল লিগের দৌড় থেকে ছিটকে পড়েছে আগেই। এবার ক্লপের শেষ অ্যাওয়ে ম্যাচেও দুই গোলে এগিয়ে থাকা অলরেডরা শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছেড়েছে।

সোমবার (১৩ মে) ভিলা পার্কে স্বাগতিক অ্যাস্টন ভিলার সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে লিভারপুল। এদিন ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগেও ২ গোলে এগিয়ে ছিল ক্লপের শিষ্যরা। কিন্তু ৩ মিনিটের মধ্যে ২ গোল শোধ করে দলকে মূল্যবান একটি পয়েন্ট এনে দেন সুপার সাব জন ডুরান। ম্যাচ বাঁচিয়ে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেয়ার পথে অনেকটাই এগিয়ে গেছে উনাই এমেরির শিষ্যরা।

এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটেই অ্যাস্টন ভিলার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের আত্মঘাতী গোলে এগিয়ে যায় লিভারপুল। সহজ বল হাত থেকে ফসকে যাওয়ার পর পুনরায় তা ধরতে গিয়ে জালে জড়িয়ে ফেলেন বিশ্বকাপের গোল্ডেন গ্লাভসজয়ী এই গোলরক্ষক। তবে ১০ মিনিট পরেই সমতায় ফেরে অ্যাস্টন ভিলা। ইয়ুরি তিয়েলামানস সমতায় ফেরান লায়নদের।

২৩ মিনিটে কোডি গাকপো ও ৪৮ মিনিটে ২১ বছর বয়সী সেন্টারব্যাক জারেল কুয়ানশার গোলে জয়ের পথেই হাঁটছিল অলরেডরা। হাতের মুঠোয় পুর এ ফেলা জয়টা ক্লপের শিষ্যরা ফেলে দেয় ম্যাচের শেষের দিকে এসে। ডিফেন্ডারদের অসতর্কতাকে কাজে লাগিয়ে মাত্র ৩ মিনিটের মধ্যে ২ গোল আদায় করে ম্যাচে সমতায় ফেরে এমেরির শিষ্যরা। দুটি গোলই করেন ৭৯ মিনিটে বদলি নামা জন ডুরান।

কলম্বিয়ার ২০ বছর বয়সী ফরোয়ার্ড ডুরান প্রথম গোলটি করেন ৮৫ মিনিটে। ৮৮ মিনিটে আরও এক গোল করলে উল্লাসে মাতে লায়নরা। ভিলা পার্কে এই ম্যাচটাই ছিল ক্লপের শেষ অ্যাওয়ে ম্যাচ। ঘরের মাঠে উলভারহ্যাম্পটনের বিপক্ষে ম্যাচটি দিয়ে অ্যানফিল্ডে ৯ বছরের দীর্ঘ যাত্রা শেষ করবেন এই জার্মান কোচ। তার অধীনে লিভারপুল প্রিমিয়ার লিগ যুগে তাদের প্রথম লিগ শিরোপার দেখা পায়। তিনবার ফাইনাল খেলে একবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও জেতে তার দল। এছাড়া কমিউনিটি শিল্ড ও এফএ কাপের শিরোপাও দলকে এনে দিয়েছেন ক্লপ।

৩৭ ম্যাচে ২৩ জয় ও ১০ ড্রয়ে ৭৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে লিভারপুল।

এদিকে লিভারপুলের সঙ্গে ড্র করে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা আরও উজ্জ্বল করেছে অ্যাস্টন ভিলা। ৩৭ ম্যাচ শেষে ২০ জয় ও ৮ ড্রয়ে অ্যাস্টন ভিলার সংগ্রহ ৬৮। শেষ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে হার এড়াতে পারলেই চ্যাম্পিয়ন্স লিগে জায়গা নিশ্চিত হবে তাদের। তবে টটেনহ্যাম হটস্পার আজ ম্যানচেস্টার সিটির বিপক্ষে হারলে বা ড্র করলে শেষ ম্যাচে হারলেও স্বপ্নের টুর্নামেন্টে জায়গা করে নেবে এমেরির শিষ্যরা।

সর্বশেষ খবর