Homeখেলাআর্সেনাল লিগ জিততে পারবে না: রোনালদো

আর্সেনাল লিগ জিততে পারবে না: রোনালদো

শেষ ম্যাচ ডেতে এসে শিরোপা জেতার সম্ভাবনা ধরে রেখেছে আর্সেনাল। প্রায় দুই দশক পর লিগ শিরোপার স্বাদ নিতে এভারটনের বিপক্ষে তাদের জিততেই হবে, পাশাপাশি ওয়েস্ট হ্যামের বিপক্ষে হারতে হবে ম্যানচেস্টার সিটিকে। সে তুলনায় ম্যানসিটির সমীকরণটা সহজ, ৩৮তম ম্যাচে জিতলেই আর কিছুর হিসাব মেলাতে হবে না গার্দিওলার শিষ্যদের। ক্রিস্টিয়ানো রোনালদো হয়তো তাই আর্সেনালকে চ্যাম্পিয়ন হিসেবে ভাবতে পারছেন না।
লিগে এখন ৩৭ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে ম্যানসিটি। সমানসংখ্যক ম্যাচে ৮৬ পয়েন্ট আর্সেনালের। ৭৯ পয়েন্টের অধিকারী লিভারপুল শিরোপারেসেই নেই।

২০২০-২১, ২০২১-২২ ও ২০২২-২৩; টানা তিনবার লিগ শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। রোববার (১৯ মে) ওয়েস্ট হ্যাম ম্যাচের আগে তাদের সামনে টানা চতুর্থ লিগ জেতার সুযোগ। এবার শিরোপা জিতলে দশম ট্রফি ঘরে তুলবে সিটিজেনরা। আর ২০০২-০৪ মৌসুমের পর শিরোপাখরায় ভুগতে থাকা আর্সেনালের সামনে হাতছানি ১৪তম লিগ জেতার। যদিও আর্সেনালের শিরোপা জেতার সম্ভাবনাটা উড়িয়ে দিয়েছেন রোনালদো।

শনিবার সৌদি আরবের রিয়াদে তাইসন ফুরি ও অলেক্সান্ডার ইউসিকের মধ্যে হয়েছে হেভিওয়েট বক্সিং। সেই ম্যাচ দেখতে গিয়েই গানার্সদের নিয়ে কথা বলেন রোনালদো। আর্সেনালের এক ভক্তের প্রশ্নের উত্তরে আল নাসরের পর্তুগিজ তারকা বলেন, ‘আর্সেনাল লিগ জিততে পারবে না।’ তার মানে ম্যানচেস্টার সিটিই চ্যাম্পিয়ন হবে বলে ধরে নিয়েছেন তিনি।

ফুরি ও ইউসিকের লড়াইয়ে ১১৫-১১২ ও ১১৪-১১৩ ব্যবধানে জয় হয়েছে শেষের জনের। ইউক্রেনিয়ান তারকা এ ম্যাচ দিয়ে পেয়েছেন অবিসংবাদিত’র তকমা। ক্যারিয়ারে ২২ ম্যাচ খেলে কোনো হারর মুখ দেখতে হয়নি তাকে। ২২ ম্যাচের ১৪টিতে কেও’র সাহায্য নিয়ে জিতেছেন তিনি।

অন্যদিকে ইউসিকের বিপক্ষে ম্যাচ দিয়েই ক্যারিয়ারে প্রথম হারের স্বাদ পেলেন ইংল্যান্ডের ফুরি। এর আগে ১৬ বছরের পেশাদার ক্যারিয়ারে ৩৫ ম্যাচ খেলে সব কটিতেই জিতেছিলেন তিনি। তার কেও’র সাহায্যে জয় ২৪টিতে।

সর্বশেষ খবর

Exit mobile version