Homeখেলামোটাই কি য়্যুভেন্তাসের কোচ হচ্ছেন?

মোটাই কি য়্যুভেন্তাসের কোচ হচ্ছেন?

ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রিকে বরখাস্ত করার পরই নতুন কোচ খোঁজার কাজ শুরু করে দেয় য়্যুভেন্তাস। শুরু থেকেই থিয়াগো মোটার নাম তাদের পছন্দের তালিকায় শীর্ষে। সেই মোটার সঙ্গে চুক্তি করার কথা ভাবছে তারা। ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, মোটার সঙ্গে সমঝোতায় পৌঁছার দৌড়ে অনেক দূর এগিয়ে গেছে তুরিনের বুড়িরা।

ব্রাজিল ও পরে ইতালিয়ার হয়ে খেলা মোটা এখন পর্যন্ত তিনটি দলকে সামলিয়েছেন। জেনোয়ার পর স্পেজিয়ার দায়িত্ব নেন তিনি। এখন আছেন বলোগনার ডাগআউটে। এর আগে পিএসজির অনূর্ধ্ব-১৯ দলের কোচের দায়িত্বও পালন করেন তিনি। ৪১ বছর বয়সী এ কোচ ব্রাজিলের হয়ে মাত্র ১টি ম্যাচ খেলার পর ইতালির হয়ে খেলেন ৩০ ম্যাচ। ক্লাব পর্যায়ে তিনি বার্সেলোনা, অ্যাতলেটিকো মাদ্রিদ, জেনোয়া, ইন্টার মিলান ও পিএসজিতে সময় কাটিয়েছেন।

প্রসঙ্গত, অদ্ভুত কারণে বরখাস্ত হন অ্যালেগ্রি। ১৬ মে কোপা ইতালিয়ার ফাইনালে আটালান্টাকে হারিয়ে ১৫তম ট্রফি জেতার দিনে রেফারির এক সিদ্ধান্তে চটে যান তিনি। দানিলো ফাউলের শিকার হওয়ার পর রেফারি বাঁশি না বাজানোয় অ্যালেগ্রি তীব্র ক্ষোভে নিজের জ্যাকেট ছিঁড়ে ফেলেন এবং চতুর্থ রেফারির ওপর ক্ষোভ ঝারেন।

রেফারি অ্যালেগ্রিকে লাল কার্ড দেখান। নিয়মানুযায়ী কার্ড দেখার সঙ্গে সঙ্গে মাঠ ছাড়তে হয় কোচকে। অ্যালেগ্রিও তা-ই করেন। তবে তিনি মাঠ ছাড়েন নাটকীয়ভাবে। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদে নিজের টাই খুলে ফেলেন এই কোচ। এরপর শার্টের বোতাম খুলে ‘লজ্জা, লজ্জা’ বলতে বলতে মাঠ ছেড়ে যান।

এ কাণ্ডের পরদিন জানা যায়, অ্যালেগ্রিকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে য়্যুভেন্তাস। শেষ পর্যন্ত তা সত্যিও হয়। ২০২১ সালে ৪ বছরের চুক্তিতে য়্যুভেন্তাসে পা রেখেছিলেন অ্যালেগ্রি। আগামী মৌসুমেও দায়িত্ব পালন করার কথা ছিল তার। কোচ পরিবর্তন নিয়ে ম্যানেজমেন্টের কোনো ভাবনার কথাও শোনা যায়নি গত কয়েক মাসে। হুট করেই পরিস্থিতি বদলে যায় আটালান্টা ম্যাচ শেষে।

সর্বশেষ খবর

Exit mobile version