Homeআন্তর্জাতিকদিল্লির শিশু হাসপাতালে ভয়াবহ আগুন, ৭ জনের মৃত্যু

দিল্লির শিশু হাসপাতালে ভয়াবহ আগুন, ৭ জনের মৃত্যু

ভারতের দিল্লির একটি শিশু হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনায় এখন পর্যন্ত সাত শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছে বেশ কয়েকজন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (২৫ মে) স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে পূর্ব দিল্লির এক ‘বেবি কেয়ার সেন্টারে’ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর নয়টি ইউনিট আগুন নেভাতে কাজ শুরু করে।

কর্মকর্তারা জানিয়েছেন, আগুন লাগা ভবন থেকে ১২ নবজাতককে উদ্ধার করা হয়েছে। তবে চিকিৎসাধীন অবস্থায় ছয়জনের মৃত্যু হয়েছে। উদ্ধার হওয়া শিশুদের চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অবশ্য আগুন লাগার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এরআগে শনিবার (২৫ মে) সন্ধ্যায় গুজরাটের একটি গেমিং জোনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৭ জনের মৃত্যুর হয়েছে।

এ ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ‘রাজকোটে অগ্নিকাণ্ডের ঘটনায় অত্যন্ত মর্মাহত হয়েছি। যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা জানাই। আহতদের জন্য প্রার্থনা। স্থানীয় প্রশাসন ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেয়ার জন্য কাজ করছে।’

রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল আহতদের অবিলম্বে চিকিৎসা ব্যবস্থার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, রাজকোটের গেম জোনে অগ্নিকাণ্ডের ঘটনায় তাৎক্ষণিক উদ্ধার ও ত্রাণ তৎপরতার জন্য মিউনিসিপ্যাল কর্পোরেশন এবং প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে। উদ্ধার অভিযান শুরু হয়েছে। আগুন এখন নিয়ন্ত্রণে। এখন পর্যন্ত ২৭টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং ময়না তদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর

Exit mobile version