Homeখেলাপিএসজি ক্যারিয়ারের শেষ ম্যাচে এমবাপ্পের শিরোপা উৎসব

পিএসজি ক্যারিয়ারের শেষ ম্যাচে এমবাপ্পের শিরোপা উৎসব

কিলিয়ান এমবাপ্পে আগেই পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন। কিন্তু তাকে আটকে রাখতে একটা শেষ চেষ্টা না করলে হয়। আগেরবার এমবাপ্পেকে আটকাতে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ সরাসরি হস্তক্ষেপ করেছিলেন । এবারও একই চাল চেলেছে ফরাসি জায়ান্টরা। ফ্রেঞ্চ কাপের ফাইনালের আগে পিএসজির ড্রেসিংরুমে হাজির হয়েছিলেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ। তাতে এমবাপ্পেকে আটকানো গেল না। তবে বিদায়ের আগে পিএসজিকে আরও একটি শিরোপা উপহার দিয়ে গেলেন এই ফরাসি সুপারস্টার।

শনিবার (২৫ মে) ফ্রেঞ্চ কাপের ফাইনালে অলিম্পিক লিওঁকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পিএসজি। এই ম্যাচের মধ্য দিয়ে পিএসজির হয়ে নিজের শেষ ম্যাচটি খেলে ফেললেন এমবাপ্পে। ঘরোয়া ডাবল জিতেই ক্লাব ছাড়ছেন পিএসজির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। এই নিয়ে রেকর্ড ১৫তম বারের মতো ফেঞ্চ কাপের শিরোপা জিতল পিএসজি।

লিলের স্তাদ পিয়েরে-মাউরোয় প্রথমার্ধেই ২ গোল করে পিএসজি। তবে তার কোনোটাই এমবাপ্পের করা নয়। পিএসজি ক্যারিয়ারের শেষ ম্যাচে গোল পাননি এই বিশ্বকাপজয়ী। ২২ মিনিটে উসমান দেম্বেলে প্রথম গোলটি করেন। এরপর ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফ্যাবিয়ান রুইজ।

তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় লিওঁ। ৫৫ মিনিটে ব্যবধান কমান জেইক ও’ব্রায়েন। এই অর্ধে একের পর এক আক্রমণ শানিয়ে পিএসজির রক্ষণভাগে ত্রাস ছড়ায় লিওঁ । নিকলাস ত্যালিয়াফিকো ও অ্যালেক্সান্ডার লাকাজাতের যুগলবন্দিতে সমতা প্রায় ফিরেই পেয়েছিল লিওঁ। কিন্তু বাদ সাধেন পিএসজির গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুম্মা। শেষ পর্যন্ত ওই এক গোল আর শোধ দিতে পারেনি লিওঁ।

এ ম্যাচের পর সতীর্থরা শূন্যে ভাসায় এমবাপ্পেকে।

ফ্রেঞ্চ কাপের ফাইনাল উপলক্ষে লিলের হোমগ্রাউন্ডে এসেছিলেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। ফাইনালের পুরস্কারও তিনিই তুলে দেন। এ সময় এমবাপ্পেকে জড়িয়ে ধরেন ফরাসি প্রেসিডেন্ট। তবে ম্যাচের আগে তিনি পিএসজির ড্রেসিংরুমে গিয়ে এমবাপ্পেকে জড়িয়ে ধরেন।

ফাইনাল শুরুর আগে পিএসজির ২০০ ও লিওঁর শতাধিক সমর্থক সংঘাতে জড়িয়েছিলেন। তাতে দুই দলের কয়েকজন সামান্য আহত হন। এই ঘটনার নিন্দা জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ।

সাত বছরের পিএসজি ক্যারিয়ারে ১৫টি ট্রফি জিতলেও চ্যাম্পিয়ন্স লিগ হাতছাড়াই রয়ে গেল এমবাপ্পের।

সর্বশেষ খবর

Exit mobile version