Homeখেলাবৃষ্টিতে ফাইনাল ভেসে গেলে আইপিএলের চ্যাম্পিয়ন হবে কোন দল

বৃষ্টিতে ফাইনাল ভেসে গেলে আইপিএলের চ্যাম্পিয়ন হবে কোন দল

পর্দা নামার অপেক্ষায় আইপিএলের ১৭তম আসরের। শিরোপার লড়াইয়ে ফাইনালে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। তবে সে ম্যাচের আগে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি।

রোববার (২৬ মে) চেন্নাইয়ের চিদাম্বরাম স্টেডিয়ামে আইপিএলের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। তবে ম্যাচ নির্ধারিত সময়ে শুরু হবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। বঙ্গপোসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাব পড়েছে চেন্নাইতেও। ম্যাচের আগের দিন বৃষ্টির বাধায় অনুশীলন করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। ম্যাচের দিনও শঙ্কা আছে বৃষ্টির।

আবহাওয়ার পূর্ভাবাস বলছে, চেন্নাইয়ে রোববার দিনে ৪৭ শতাংশ আর সন্ধ্যার পর ৩২ শতাংশ বৃষ্টির সম্ভাবনা আছে। চলতি আইপিএলে ইতোমধ্যে বৃষ্টির কারণে অনেকগুলো ম্যাচ ভেসে গেছে। তবে সেগুলো ছিল গ্রুপ পর্বের ম্যাচ। পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছিল দুদল। কিন্তু ফাইনালের মঞ্চে তো যেকোনো একদলকেই শিরোপা দিতে হবে।

নিয়মানুযায়ী, টি-টোয়েন্টি ম্যাচের ফল পেতে দুদলকেই কমপক্ষে ৫ ওভার করে ব্যাট করতে হবে। তবে রোববার যদি সে সুযোগ না থাকে, তাহলে ম্যাচ গড়াবে সোমবার রিজার্ভ ডে’তে। সেক্ষেত্রে খেলা নির্ধারিত ২০ ওভারেই হবে। কিন্তু এদিনও যদি বৃষ্টির বাধায় সর্বনিম্ন ওভারের খেলা না হয়, সেক্ষেত্রে শিরোপা যাবে গ্রুপপর্বের ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের ওপরে থাকা দলের পক্ষে।

১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে এবারের আইপিএলের গ্রুপ পর্ব শেষ করেছিল কলকাতা নাইট রাইডার্স। অন্যদিকে ১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ছিল হায়দরাবাদ। ফলে বৃষ্টিতে রিজার্ভ ডে’র খেলাও পরিত্যক্ত হলে শিরোপা উঠবে কলকাতার ঘরে। আইপিএলে যে চিত্র এর আগে কখনো দেখা যায়নি।

এর আগে গত আসরে রিজার্ভ ডে তে ফাইনাল গড়িয়েছিল। গুজরাটকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল চেন্নাই সুপার কিংস।

সর্বশেষ খবর

Exit mobile version