Homeখেলা৩১ বছর পর পোকাল জিতে লেভারকুসেনের ঘরোয়া ডাবল

৩১ বছর পর পোকাল জিতে লেভারকুসেনের ঘরোয়া ডাবল

বেয়ার লেভারকুসেনের রূপকথায় ছেদ পড়েছিল ইউরোপা লিগের ফাইনালে। মৌসুমে সেদিনই প্রথমবার হারের মুখ দেখে জাবি আলনসোর দল। সেদিন ইউরোপিয়ান শিরোপা হাতছাড়া করলেও ঘরোয়া ডাবল মিস করল না লেভারকুসেন। ডিএফবি পোকালের ফাইনালে এফসি কাইজারস্লাটার্নকে হারিয়েছে চলতি মৌসুমে চমক দেখানো লেভারকুসেন।

শনিবার (২৫ মে) অলিম্পিয়াস্টাদিওন বার্লিনে ডিএফবি পোকালের ফাইনালে এফসি কাইজারস্লাটার্নকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বেয়ার লেভারকুসেন। এদিন ম্যাচের অর্ধেকের বেশি সময় সময় ১০জনের দল নিয়ে খেলেছে বুন্দেসলিগার নতুন চ্যাম্পিয়নরা। ম্যাচের ৪৪ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ওদিলন কসৌনৌ।

ডিএফবি পোকাল জয়ের মধ্যে দিয়ে জার্মানির ঘরোয়া ফুটবলের ডাবল জিতে নিল জাবির দল। লেভারকুসেন ক্লাবটির ইতিহাসে এটি চতুর্থ শিরোপা। যার দুটিই চলতি মৌসুমে তারা জাবির অধীনে জিতেছে।

পুঁচকে কাইজারস্লাটার্ন অবশ্য এদিন শুরুতেই এগিয়ে যেতে পারতো। ম্যাচের চতুর্থ মিনিটেই হ্যানসিল্ক দূরপাল্লার জোরাল শট হ্রাডেকির কঠিন পরীক্ষা নেন।

১৬ মিনিটের মাথায় লিড পায় লেভারকুসেন। মাঝমাঠ থেকে লম্বা বল খুঁজে নেয় স্ট্রাইকার পিটার শিককে। চেকশ্লোভাকিয়ার এই স্ট্রাইকার বল নিয়ন্ত্রণে রাখতে না পারলেও বল পেয়ে যান গ্রানিত জাকা। বল পেয়েই ডি-বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে জাল কাঁপান এই সুইস মিডফিল্ডার।

২৬ মিনিটে লেভারকুসেনের গ্রিমালদোর বাঁকানো শট লক্ষ্যে থাকেনি। ৪৪ মিনিটে দ্বিতীয় হলুদকার্ড দেখায় মাঠ ছাড়েন কসৌনৌ। ফলে ১০জনের দলে পরিণত হয় বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা।

১০জনের দল নিয়েই দ্বিতীয়ার্ধে আক্রমণ চালিয়ে যায় লেভারকুসেন। ৫৬ মিনিটে স্ট্যানসিচের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। বাকি সময়টা নিজেদের গোল অক্ষত রাখতে সমর্থ হলে ওই এক গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে লেভারকুসেন। মাত্র একটি ম্যাচ হেরেই এবার মৌসুম শেষ করল লেভারকুসেন।

সর্বশেষ খবর

Exit mobile version