Homeখেলাকর্তোয়া বাদ দিয়ে বেলজিয়ামের ইউরো দল ঘোষণা

কর্তোয়া বাদ দিয়ে বেলজিয়ামের ইউরো দল ঘোষণা

এসিএল ইনজুরিতে চলতি মৌসুমের প্রায় পুরোটাই মাঠের বাইরে কাটিয়েছেন বেলজিয়ামের গোলরক্ষক থিবো কর্তোয়া। সম্প্রতি ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে খেলায় ফিরেছেন তিনি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের গোলবার তিনিই সামলাবেন বলে অনেকের ধারণা। বর্তমান প্রজন্মের অন্যতম সেরা এই গোলরক্ষককে দেখা যাবে না আসন্ন ইউরো চ্যাম্পিয়নশিপে।

জার্মানির মাটিতে আগামী ১২ জুন শুরু হচ্ছে ইউরো চ্যাম্পিয়নশিপের এবারের আসর। সেই টুর্নামেন্টকে সামনে রেখে আজ মঙ্গলবার (২৮ মে) প্রাথমিক দল ঘোষণা করেছেন বেলজিয়ামের কোচ ডোমেনিকো তেদেস্কো। ২৫ সদস্যের দলে সবচেয়ে বড় চমক রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবো কর্তোয়ার অনুপস্থিতি।

কর্তোয়া অবশ্য অনেক আগেই জানিয়েছিলেন ইউরো চ্যাম্পিয়নশিপে তার খেলা নিয়ে শঙ্কার কথা। দীর্ঘ ইনজুরি কাটিয়ে মাত্রই মাঠে ফিরেছেন। এর পাশাপাশি কোচ তেদেস্কো ও সতীর্থ কেভিন ডি ব্রুইনার সঙ্গে অধিনায়কত্ব নিয়েও তার ঝামেলা চলছে বলে গুঞ্জন আছে।

বেলজিয়ামের ইউরো স্কোয়াডে গোলরক্ষক হিসেবে ডাক পেয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা দুই গোলরক্ষক। নটিংহ্যাম ফরেস্টের মাতজ সেলস এবং লুটন টাউনের থমাস কামিনিস্কি ইউরোতে বেলজিয়ামের গোলবার সামলাবেন।

প্রিমিয়ার লিগ থেকে আরও আছেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা, আমাদু ওনানা, ইয়ুরি তিয়েলেমানস, আর্সেনালের লিয়ান্দ্রো ত্রোসার্ড ও ম্যানসিটির উইঙ্গার জেরমি ডকু। চেলসি থেকে রোমায় ধারে থাকা রোমেলু লুকাকুও ডাক পেয়েছেন ইউরোর দলে।
ইউরোর জন্য ২৬ সদস্যের দল ঘোষণার সুযোগ থাকলেও তেদেস্কো ২৫জনকে দলে রেখেছেন। সেই হিসেবে আরও একজন খেলোয়াড় দলে নিতে পারবেন তিনি।

ইউরোতে গ্রুপ ‘ই’তে ইউক্রেন, স্লোভাকিয়া ও রোমানিয়ার সঙ্গে আছে বেলজিয়াম। ১৭ জুন স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে রেড ডেভিলদের ইউরো মিশন শুরু হবে। এরপর ২২ জুন তারা রোমানিয়ার মুখোমুখি হবে।

২৬ জুন স্টুটগার্টে ইউক্রেনের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলতে নামবে বেলজিয়াম। আগামী শুক্রবার (৩১ মে) ডাক পাওয়া খেলোয়াড়রা কোচ তেদেস্কোর ক্যাম্পে যোগ দেবেন বলে ধারণা করা হচ্ছে। ৫ জুন মন্টেনেগ্রোর বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে বেলজিয়াম। এরপর ৮ জুন ব্রাসেলসে লুক্সেমবার্গের বিপক্ষে খেলতে নামবে তারা।

বেলজিয়ামের ইউরো স্কোয়াড:
গোলরক্ষক: কোয়েন ক্যাসেলস, থমাস কামিনিস্কি, মাতজ সেলস;
ডিফেন্ডার: টিমোথি ক্যাস্তায়েন, জেনো দেবাস্ত, ম্যাক্সিম ডি কুপার, ভুট ফায়েস, থমাস মিউনিয়ের, আর্থুর থিয়াতে, জ্যাঁ ভের্তোঘেন;
মিডফিল্ডার: কেভিন ডি ব্রুইনা, ওরেল মাঙ্গালা, আমাদু ওনানা, ইয়ুরি তিয়েলেমানস, আর্থুর ভার্মেরেন, আস্তার ভ্রাঞ্চক্স, অ্যাক্সেল উইসেল;
ফরোয়ার্ড: ইয়োহান বাকায়োকো, ইয়ানিক ক্যারাস্কো, চার্লস ডি কেটেলারে, জেরেমি ডকু, রোমেলু লুকাকু, ডডি লুকেবাকিও, লুইস অপেন্দা ও লিয়ান্দ্রো ত্রোসার্ড।

সর্বশেষ খবর

Exit mobile version