Homeখেলাক্যারিয়ারের ইতি টানলেন বোনুচ্চি

ক্যারিয়ারের ইতি টানলেন বোনুচ্চি

ইউরো স্কোয়াডে জায়গা পাবেন- এমন একটা আশা হয়তো লিওনার্দো বোনুচ্চির ছিল। কিন্তু শেষ পর্যন্ত তাকে প্রাথমিক দলে রাখেননি ইতালির কোচ লুসিয়ানো স্পালেত্তি। এখন ক্যারিয়ারের ইতিই টানলেন ৩৭ বছর বয়সী সেন্টারব্যাক।

বলতে গেলে বোনুচ্চির গোলেই ২০২০ সালের ইউরো জিতেছিল ইতালি। লুক শর গোলে ফাইনালে ৬৬ মিনিট পর্যন্ত ইংল্যান্ড এগিয়েছিল ১-০ ব্যবধানে। ৬৭ মিনিটে বোনুচ্চিই সমতায় ফেরান ইতালিকে। এরপর তো টাইব্রেকারে শিরোপাই জিতল রবার্তো মানচিনির শিষ্যরা, সেখানেও বোনুচ্চি গোল করেন।

বুটজোড়া তুলে রাখা বোনুচ্চির ফেনারবেসের জার্সিতে ইস্তানবুলসপর ম্যাচটিই হয়ে থাকল শেষ। যেখানে বদলি হিসেবে নেমেছিলেন তিনি। রোববার (২৬ মে) এ ম্যাচ খেলতে নামার আগেই অবসরের ঘোষণা দেন বোনুচ্চি। গত জানুয়ারিতে এসে তুর্কির ক্লাবটির হয়ে সব মিলিয়ে ১০ ম্যাচ খেলেছেন তিনি।

ফেনারবেসের ওয়েবসাইটে অবসর ঘোষণায় বোনুচ্চি বলেন, ‘দারুণ এই পরিবারে যুক্ত হয়ে আমি সন্তুষ্ট। মাঠ কিংবা মাঠের বাইরে সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করেছি। সবাইকে ধন্যবাদ।’

বোনুচ্চি জুভেন্টাসের কিংবদন্তি ফুটবলার। ইতালিয়ান ক্লাবে প্রায় ১২ বছর কাটিয়েছেন তিনি। কিন্তু সেখান থেকে ইউনিয়ন বার্লিনে যাওয়ার সময় দুপক্ষের সর্ম্পকটা মোটেই ভালো ছিল না। সম্পর্কে তিক্ততা নিয়েই ক্লাব ছাড়তে হয় তাকে। শুধু জুভেন্টাস না, ইন্টার মিলান ও এসি মিলানের মতো ক্লাবগুলোতেও দাপটের সঙ্গে খেলেছেন বোনুচ্চি। জিতেছেন একাধিক শিরোপাও। ৯টি সিরি আ, ৫টি সুপার কোপা ইতালিয়া, ৪টি কোপা ইতালিয়ার শিরোপা জিতেছেন বোনুচ্চি।

সর্বশেষ খবর

Exit mobile version