Homeখেলানতুন কোচের সঙ্গে ‌‘চুক্তি সেরে ফেলল’ বার্সা

নতুন কোচের সঙ্গে ‌‘চুক্তি সেরে ফেলল’ বার্সা

অনেক নাটকীয়তার পর কয়েকদিন আগে জাভি হার্নান্দেজকে কোচের পদ থেকে সরিয়ে দিয়েছে বার্সেলোনা। গুঞ্জন ছিল, বায়ার্নের সাবেক কোচ হ্যান্সি ফ্লিক হবেন কাতালানদের নতুন গুরু। অবশেষে সেটাই সত্যি প্রমাণিত হয়েছে বলে জানাচ্ছেন ইউরোপীয়ান ফুটবল সংশ্লিষ্ট বিভিন্ন সূত্র।

জার্মান কোচ ফ্লিকের সঙ্গে চুক্তি সেরে ফেলেছে বার্সেলোনা। আসন্ন মৌসুম থেকে গাভি-লেভান্ডোভস্কিদের বস হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন তিনি। বুধবার (২৯ মে) এই তথ্য নিশ্চিত করেছেন দলবদল বিষয়ক ইতালিয়ান বিশ্বাসযোগ্য সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

জাভিকে বার্সেলোনার ছাঁটাই করার গুঞ্জন শোনা যাচ্ছিল গত কয়েকদিন ধরে। একই সময়ে গুঞ্জন ওঠে ফ্লিককে এই দায়িত্বে বসানোর ব্যাপারে। গুঞ্জন আছে, জাভিকে বিদায়ের আগেই ফ্লিকের সঙ্গে মৌখিক চুক্তি সেরে ফেলেছিল বার্সা। জার্মান কোচের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেই নাকি জাভিকে বিদায় বলেছে কাতালান ক্লাবটি।

ইউরোপিয়ান গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বায়ার্নের সাবেক কোচ ফ্লিকের সঙ্গে লন্ডনে বৈঠক করেছেন বার্সার স্পোর্টিং ডিরেক্টর ডেকো। সেখানেই নাকি এই মৌখিক চুক্তি সম্পন্ন হয়। ইতোমধ্যে বার্সেলোনা নিয়ে নাকি নিজের পরিকল্পনাও জানিয়ে দিয়েছেন এই জার্মান ট্যাকটিশিয়ান। বার্সা সভাপতি হুয়ান লাপোর্তাসহ ক্লাবের উচ্চমহল সেই পরিকল্পনায় বেশ সন্তুষ্ট বলেও জানা গেছে।

গণমাধ্যমের প্রতিবেদন মতে, বার্সেলোনার সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা শেষ করতে গতকাল (২৮ মে) কাতালান শহরে পা রাখেন ফ্লিক। তার একদিন পরেই এলো এই তথ্য। তাই বার্সার নতুন বস যে ফ্লিকই হতে যাচ্ছেন, সেটা অনেকটা নিশ্চিতভাবেই বলা যায়।

এর আগে গত শুক্রবার (২৪ মে) আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে বরখাস্ত করা হয়েছে জাভিকে। সদ্য সমাপ্ত মৌসুমের মাঝপথে একবার কোচের দায়িত্ব ছাড়তে চেয়েছিলেন সাবেক স্প্যানিশ তারকা। তবে সেবার অনেক অনুরোধ করে তাকে রেখে দেয় ক্লাব কর্তৃপক্ষ। মৌসুম শেষে আবার সেই সিদ্ধান্ত পরিবর্তন করে ক্লাব।

সংবাদমাধ্যমের প্রতিবেদন মতে, শুক্রবার বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার আদেশে একটি সভা ডাকা হয়। সেখানে উপস্থিত ছিলেন ক্লাবটির সহ-সভাপতি রায়া যুস্তে, স্পোর্টিং ডিরেক্টর ডেকো এবং জাভি। এই সভায় আলোচনার ভিত্তিতে জাভিকে বিদায় দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। জানা গেছে, ক্লাব কর্তৃপক্ষের বিরাগভাজন হয়ে ওঠায় কোচের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে জাভিকে।

সর্বশেষ খবর

Exit mobile version