Homeআন্তর্জাতিক‘বিস্ট হাউস’: কী আছে সৌদিতে চালু হওয়া নাইটক্লাবে

‘বিস্ট হাউস’: কী আছে সৌদিতে চালু হওয়া নাইটক্লাবে

নানা আলোচনা-সমালোচনার মধ্যেই রক্ষণশীল দেশ হিসেবে পরিচিত সৌদি আরবে সম্প্রতি চালু হয়েছে নাইটক্লাব। ‘বিস্ট হাউস’ নামের নাইটক্লাবটি নিয়ে মানুষের আগ্রহেরও কমতি নেই। কারণ সৌদি আরবের মতো দেশে কীভাবে নাইটক্লাব পরিচালনা করা হবে বা সেখানে কী কী থাকছে, তা নিয়ে কম-বেশি সবারই কৌতূহল রয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টাইমসের বরাত দিয়ে ডেইলি মেইলসহ আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, রিয়াদের জাক্সে এলাকায় সম্প্রতি উদ্বোধন করা হয় ‘বিস্ট হাউস’ নামের নাইটক্লাবটি।

মূলত ধনী নাগরিকদের ‘নৈশজীবন উদযাপনের জন্য’ এমন উদ্যোগ নিয়েছে দেশটি। এই নাইটক্লাবে প্রবেশ করতে পারবেন নারীরাও।

ক্লাবটিতে মিউজিক ভেন্যু, একাধিক স্টুডিও, ডাইনিং এরিয়া এমনকি জমজমাট ডিজে পার্টির ব্যবস্থাও রয়েছে বলে জানা গেছে। তবে মদ নিষিদ্ধ করে সৌদি আরবে যে আইন আছে, তা এখনও বলবৎ থাকায় বিস্ট হাউসে মাদক নিষিদ্ধ থাকবে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ট হাউসে আগত অতিথিরা কেবল মকটেল (অ্যালকোহলমুক্ত পানীয়) পান করতে পারবেন।

এছাড়া আগত অতিথিদের মধ্যে কেউ অ্যালকোহল সঙ্গে নিয়ে আসছেন কি না, সেদিকে নজর রাখার দায়িত্ব দেয়া হয়েছে বিস্ট হাউসে থাকা নিরাপত্তারক্ষীদের।

এদিকে, সৌদি আরবের এই নাইটক্লাবে চাইলেই যে কেউ প্রবেশ করতে পারবেন না। কেবল স্থায়ী সদস্যরাই ক্লাবটিতে প্রবেশ করতে পারবেন। আর বিস্ট হাউসের সদস্য হতে হলে প্রতি বছর দিতে হবে অন্তত ১ হাজার ৯০০ ইউরো, বাংলাদেশি মুদ্রায় যা ২ লাখ ৪২ হাজার টাকার বেশি (১ ইউরো সমান ১২৭ টাকা ৪২ পয়সা হিসাবে)।

সর্বশেষ খবর

Exit mobile version