Homeখেলামেসিকে ছাড়াই আর্জেন্টিনা শিরোপার দাবিদার

মেসিকে ছাড়াই আর্জেন্টিনা শিরোপার দাবিদার

আগামী মাসে যুক্তরাষ্ট্রে বসছে কোপা আমেরিকার আসর। এবারের আসরে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা খেলছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে। লিওনেল মেসি-অ্যানহেল ডি মারিয়া দলে থাকায় আর্জেন্টিনার শিরোপা ধরে রাখার সম্ভাবনা দেখছেন অনেকেই। ব্রাজিলের নতুন তারকা এনদ্রিকও আর্জেন্টিনাকে অন্যতম শীর্ষ ফেবারিট দল হিসেবেই দেখছেন।

এনদ্রিক ফেলিপে মোরেইরা ডি সৌজা; তাকে বলা হচ্ছে ব্রাজিলের ফুটবলের আগামী প্রজন্মের সুপারস্টার। এই জুলাইয়ে ১৮ বছর পূর্ণ হলেই বিশ্বের সেরা ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেবেন তিনি। বর্তমানে স্বদেশি ক্লাব পালমেইরাসে খেলা এনদ্রিক শৈশব থেকে স্বপ্ন দেখেছিলেন রিয়াল মাদ্রিদে খেলার। মূলত প্লে স্টেশনে খেলতে খেলতেই রিয়ালের প্রতি তার ভালোবাসার জন্ম।

বয়স ১৮ না হতেই ব্রাজিল জাতীয় দলেও অভিষেক হয়েছে এনদ্রিকের। জাতীয় দলের জার্সিতে গোলের দেখাও পেয়েছেন তিনি। রূপকথার মতো শুরু পেয়েছে তার ক্যারিয়ার। এখন অপেক্ষা করছেন জুনে ব্রাজিলের জার্সি গায়ে কোপা আমেরিকা মাতাতে। ব্রাজিলের হয়ে শিরোপা পুনরুদ্ধার করতে।

তবে কাজটা সোজা হবে না। টুর্নামেন্টে আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাও। এনদ্রিক বিশ্বাস করেন, আর্জেন্টিনা সবসময়ই যে কোনো টুর্নামেন্টে ফেবারিট, এমনকি সেই দলে যদি লিওনেল মেসি নাও থাকেন।

পালমেইরাসে অনুশীলনের সময় দিয়ারিও ওলেকে এনদ্রিক বলেন, ‘আর্জেন্টিনা দলে সবসময়ই কোনো না কোনো তারকা থাকেন এবং তাদের কেউই একা চ্যাম্পিয়নশিপ জেতাননি। এমনকি মেসিকে ছাড়াও আর্জেন্টিনা সবসময় যে কোনো টুর্নামেন্টে ফেবারিট থাকবে। তাদেরকে হারানো সবসময়ই কঠিন ব্যাপার।’

আর মাত্র কিছুদিনের অপেক্ষা। এরপরেই স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে পা রাখবেন এনদ্রিক। সবসময়ই এই ক্লাবে খেলার স্বপ্ন দেখেছেন তিনি। আর তার সূচনাটা হয় প্লে স্টেশনে রিয়ালকে নিয়ে খেলতে গিয়েই। রিয়াল মাদ্রিদে খেলছেন তার স্বদেশি ভিনিসিউস জুনিয়র। গত কয়েক মৌসুমে রিয়ালের সবচেয়ে উন্নতি করা খেলোয়াড় ধরা হয় ভিনিকেই। এই মৌসুমে আছেন ব্যালন ডি’অর জয়ের রেসেও। তার কাছে থেকে বেশ সাহায্য পান বলে জানিয়েছেন এনদ্রিক।

তিনি বলেন, ‘ভিনি আমাকে দারুণভাবে স্বাগত জানিয়েছিল, শহরটি (মাদ্রিদ) সম্পর্কে, ক্লাব সম্পর্কে এবং স্কোয়াড অনেককিছু বলেছে…এবং সে আমাকে নিশ্চিতভাবে আরও সাহায্য করবে, বিশেষ করে মাঠে।’

সর্বশেষ খবর

Exit mobile version