Homeখেলালিভারপুল তারকার হ্যাটট্রিকে উরুগুয়ের বড় জয়

লিভারপুল তারকার হ্যাটট্রিকে উরুগুয়ের বড় জয়

কোপা আমেরিকার সফলতম দল উরুগুয়ে। আর্জেন্টিনার সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ১৫টি শিরোপার মালিক লা সেলেস্তেরা। তবে ২০১১ সালের পর আর এই টুর্নামেন্টের শিরোপা জেতা হয়নি তাদের। তবে বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনাকে হারের স্বাদ দেয়া দলটাকে এবারের আসরের অন্যতম ফেবারিট হিসেবে ধরা হচ্ছে। দলে আছেন ফেদে ভালভার্দে, ডারউইন নুনেজদের মতো তারকা। টুর্নামেন্ট শুরুর আগেই অবশ্য শক্তির একটা নমুনা দেখাল উরুগুয়ে। প্রীতি ম্যাচে মেক্সিকোকে উড়িয়ে দিয়েছে লা সেলেস্তেরা।

বৃহস্পতিবার (৬ জুন) যুক্তরাষ্ট্রের মাইল হাই স্টেডিয়ামে মেক্সিকোকে ৪-১ গোলে হারিয়েছে উরুগুয়ে। দলের বড় জয়ের দিনে হ্যাটট্রিক করেছেন লিভারপুলের তারকা স্ট্রাইকার ডারউইন নুনেজ। বাকি গোলটি করেন ফাকুন্দো পেলেস্ট্রি।

লুইস সুয়ারেজ, এডিনসন কাভানির যুগের পর উরুগুয়ের ফুটবলে এখন নতুন যুগের সূচনা হয়েছে। ভালভার্দে, নুনেজ, উগার্তেদের নতুন প্রজন্ম শিরোপার স্বপ্ন দেখাচ্ছে এক সময়ের পরাশক্তিদের। এবারের কোপা আমেরিকায় আর্জেন্টিনা ও ব্রাজিলের সঙ্গে উরুগুয়ের নামটাও ফেবারিটের তালিকায় আছে। মাঠের খেলাতেও তার ছাপ রাখছে মার্সেলো বিয়েলসার দল।

মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচের দলে ছিলেন না সদ্যই চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের হয়ে শিরোপা জেতা ফেদে ভালভার্দে ও বার্সেলোনার রক্ষণভাগের অতন্দ্র প্রহরী রোনাল্ড আরাউহো। তবে তাতে জয় পেতে বেগ পেতে হয়নি লা সেলেস্তেদের। বলের দখলে মেক্সিকো এগিয়ে সুযোগ কাজে লাগানোর ক্ষেত্রে উরুগুয়ে বেশি নিখুঁত ছিল।

দুই দল সমান ৮টি করে শট নিলেও উরুগুয়ে যেখানে ৪টি শট লক্ষ্যে রাখতে পেরেছে, সেখানে মেক্সিকোর ৩টি শট লক্ষ্যে ছিল।

ম্যাচের সপ্তম মিনিটেই নুনেজের গোলে এগিয়ে যায় উরুগুয়ে। ২৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ম্যানচেস্টার ইউনাইটেড থেকে গ্রানাডায় ধারে খেলা ফাকুন্দো পেলেস্ট্রি।

ম্যাচের বাকি সময়টা ছিল নুনেজ শো। লিভারপুল তারকা ৪৪ মিনিটে দ্বিতীয় গোলটি করেন। এরপর দ্বিতীয়ার্ধে ৪৯ মিনিটে পূর্ণ করেন হ্যাটট্রিক। এরপর আর কোনো দলই গোল করতে না পারায় এই ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে উরুগুয়ে।

২৪ জুন পানামার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকায় নিজেদের অভিযান শুরু করবে উরুগুয়ে। তার আগের দিন জ্যামেইকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে মেক্সিকো।

সর্বশেষ খবর