Homeঅর্থনীতিআধা ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক হারাল ৫৬ পয়েন্ট

আধা ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক হারাল ৫৬ পয়েন্ট

সূচকের নিম্নমুখী প্রবণতার মাধ্যমে দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। আর লেনদেনের প্রথম আধা ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ৬৭ কোটি টাকা।

সোমবার (১০ জুন) চলতি সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে লেনদেনের প্রথম আধা ঘণ্টায় (সকাল ১০টা থেকে ১০টা ৩০ মিনিট পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৫৬ দশমিক ১৩ পয়েন্ট কমেছে। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে কমেছে ৩৯ দশমিক ৩৫ পয়েন্ট।

ঢাকা স্টক এক্সচেঞ্জ

ডিএসইর তথ্য মতে, সোমবার লেনদেনের প্রথম আধা ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৫৬ দশমিক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ১১৫ দশমিক ৪২ পয়েন্টে। এদিকে ডিএস-৩০ সূচক ১৭ দশমিক ৮১ পয়েন্ট ও ডিএসইএস সূচক ১৩ দশমিক ৮২ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ৮১৭ দশমিক ৬৩ পয়েন্ট ও ১ হাজার ১০৭ দশমিক ০০৭ পয়েন্টে।
এ সময় ডিএসইতে ৩৪৩টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ২৮টির কোম্পানির শেয়ারের, কমেছে ২৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টি।

এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৬৭ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ

অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ৩৯ দশমিক ৩৫ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ২৩ দশমিক ৮৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৪ হাজার ৮০১ দশমিক ১২ পয়েন্টে ও ৮ হাজার ৯০০ দশমিক ২৩ পয়েন্টে।
আর সিএসই-৩০ সূচক ৪৬ দশমিক ৭০ পয়েন্ট ও সিএসই-৫০ সূচক ২ দশমিক ৮০ পয়েন্ট কমে যথাক্রমে অবস্থান করছে ১১ হাজার ৩৩৬ দশমিক ৬৭ পয়েন্ট ও ১ হাজার ৫৯ দশমিক ৫৭ পয়েন্টে। এছাড়া সিএসআই সূচক কমেছে ২ দশমিক ৮৯ পয়েন্ট। সূচক অবস্থান করছে ৯৬৫ দশমিক ৭৮ পয়েন্টে।

এ সময় লেনদেন হয়েছে ২৯ লাখ টাকার শেয়ার।

লেনদেন হওয়া ৫৬ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮টি কোম্পানি শেয়ারের, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫টির।

সর্বশেষ খবর

Exit mobile version