Homeখেলাএক ঝাঁক তারকা নিয়েও পারল না ফ্রান্স

এক ঝাঁক তারকা নিয়েও পারল না ফ্রান্স

সদ্য রিয়াল মাদ্রিদে নাম লেখানো কিলিয়ান এমবাপ্পে নেমেছিলেন ৭৪ মিনিটে, র‌্যাঙ্কিংয়ের ৪৯ নম্বরে থাকা কানাডার বিপক্ষে ২০ মিনিটের বেশি সময় খেলেছেন তিনি। এছাড়াও দলে আরও ছিলেন অ্যান্তোনি গ্রিজম্যান, উসমান ডেম্বেলে, এদুয়ার্দো কামাভিঙ্গা, এনগোলো কান্তেসহ প্রথম সারির প্রায় সব ফুটবলার। তবুও উত্তর আমেরিকার দেশটির বিপক্ষে জিততে পারল না দিদিয়ের দেশমের শিষ্যরা, ইউরোর আগে আন্তর্জাতিক এ প্রীতি ম্যাচটি ড্র হয়েছে গোলশূন্যভাবে।

১৮ জুন অস্ট্রিয়া ম্যাচ দিয়ে ইউরো শুরু করতে যাওয়া ফ্রান্সের জন্য কানাডা ম্যাচটিই ছিল নিজেদের ঝালিয়ে নেয়ার শেষ সুযোগ। আগের ম্যাচে লুক্সেমবার্গকে ৩-০ গোলে হারালেও রেডসদের সঙ্গে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি তারা। সেটাতে খুশি থাকার কথা নয় কোচ দেশমের।

ফ্রান্সের সঙ্গে র‌্যাঙ্কিংয়ে পার্থক্য ৪৭ হলেও চোখে চোখ রেখে লড়েছে কানাডা। বল দখল পজেশন কিংবা পাসে খুব বেশি পিছিয়ে ছিল না তারা। গোলের জন্য শট নিয়েছিল ৭টি, যদিও সেগুলো লক্ষ্যে থাকেনি। শেষ পর্যন্ত জয় না পেলেও ফ্রান্সকে গোল করা থেকে বিরত রাখতে পেরেছে তারা, সেটাই-বা কম কিসে!

অন্য ম্যাচগুলোতে বসনিয়া ও হার্জেগভিনার বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে ইতালি, ওয়েলসকে ৪-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে স্লোভাকিয়া ও মন্টেনিগ্রোকে ৩-১ গোলে হারিয়েছে জর্জিয়া।

সর্বশেষ খবর

Exit mobile version