Homeখেলাক্লাব বিশ্বকাপ খেলবে রিয়াল, আনচেলত্তির মন্তব্য ভুলভাবে প্রচার

ক্লাব বিশ্বকাপ খেলবে রিয়াল, আনচেলত্তির মন্তব্য ভুলভাবে প্রচার

আগামী বছর নতুন নিয়মে হতে যাচ্ছে ক্লাব বিশ্বকাপ। তবে নতুন অঙ্গিকের ক্লাব বিশ্বকাপ খেলতে চায় না রিয়াল—এমনটা মন্তব্য করেছিলেন কোচ আনচেলত্তি। তবে কোচ কার্লোর এমন মন্তব্যের কয়েক ঘণ্টা পরই ক্লাব একটি বিবৃতি দিয়ে জানায়, ক্লাব বিশ্বকাপ খেলতে চায় রিয়াল। কোচ কার্লো আনচেলত্তির মন্তব্যকে ভুলভাবে প্রচার করা হয়েছে।

সোমবার (১০ জুন) রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তির ৬৫তম জন্মদিনে ইতালির দৈনিক ‘ইল জোর্নালে’ এক সাক্ষাৎকার প্রকাশ করে। সেখানে আনচেলত্তি বলেন, ‘ফিফা এটি (ক্লাব বিশ্বকাপ আয়োজনের ভাবনা) ভুলে যেতে পারে। ফুটবলাররা ও ক্লাবগুলো ওই টুর্নামেন্টে খেলবে না। রিয়াল মাদ্রিদের একটি ম্যাচের মূল্য ২ কোটির সমান। সেখানে পুরো টুর্নামেন্টের জন্য ২ কোটি ইউরোর প্রস্তাব দিচ্ছে ফিফা। রিয়াল খেলবে না। আমাদের মতো অন্যান্য ক্লাবগুলোও এই আমন্ত্রণ ফিরিয়ে দেবে।’

আনচেলত্তির এমন মন্তব্যের পর সামাজিক যোগাযোগমাধ্যমে এনিয়ে প্রবল আলোচনা হয়। তবে কয়েক ঘণ্টা পরই রিয়াল এক বিবৃতিতে জানায়, আনচেলত্তির মন্তব্যকে ভুলভাবে প্রচার করা হয়েছে। আর ক্লাব বিশ্বকাপ না খেলার পরিকল্পনা কখনোই ছিল না তাদের।

বিবৃতিতে রিয়াল লেখে, ‘আমাদের ক্লাব পরিকল্পনা অনুযায়ীই, এই অফিসিয়াল টুর্নামেন্টে অংশ নেবে, যেখানে গর্ব ও সর্বোচ্চ উদ্দীপনার সঙ্গে এবং সারা বিশ্বের লাখো-কোটি সমর্থকদের আরেকটি শিরোপা জেতানোর স্বপ্ন নিয়ে আমরা মাঠে নামব।’

আগামী বছরের জুন থেকে জুলাইয়ের মধ্যে যুক্তরাষ্ট্রে ৩২ দল নিয়ে অনুষ্ঠিত হবে ক্লাব বিশ্বকাপ। এরই মধ্যে ইউরোপের শীর্ষস্থানীয় ১২টি ক্লাবকে আমন্ত্রণ জানানো হয়েছে। নতুন ফরম্যাট অনুযায়ী প্রতি চার পরপর অনুষ্ঠিত হবে ক্লাব বিশ্বকাপ।

তবে প্রতি বছর ক্লাব বিশ্বকাপ নামে যে টুর্নামেন্টটি হয়ে যাচ্ছে, সেটিও হবে ‘ইন্টারকন্টিনেন্টাল কাপ’ নামে। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো জানিয়েছেন, ইন্টারকন্টিনেন্টাল কাপে অন্যান্য মহাদেশের চ্যাম্পিয়নদের মধ্যে বিজয়ীর বিপক্ষে নিরপেক্ষ ভেন্যুতে ফাইনাল খেলবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ক্লাব।

এদিকে আগামী মৌসুম থেকে নতুন ফরম্যাটে শুরু হচ্ছে ইউরোপের কম্পিটিশনগুলো। যেখানে আগে ৩২ বল নিয়ে আয়োজিত হতো ইউরোপিয়ান টুর্নামেন্টগুলো, সেখানে আগামী মৌসুম থেকে ৩৬ দল নিয়ে আয়োজিত হবে। ফলে প্রতিটা দলের জন্য ম্যাচ সংখ্যা বেড়ে যাবে। আর এর কারণেই ক্লাব বিশ্বকাপের প্রতি আগ্রহ কমে যেতে পারে ক্লাবগুলোর।

সর্বশেষ খবর

Exit mobile version