বৃহস্পতিবার, জুন ১, ২০২৩

সৌদির বিশ্বকাপ আয়োজনের সঙ্গে সম্পর্ক নেই রোনালদোর

Date:

এ সম্পর্কিত পোস্ট

আর্জেন্টিনার পর জিতে চলেছে ম্যারাডোনার ক্লাবগুলোও

২০২০ সালে পৃথিবীর মায়া কাটিয়ে ওপারে পাড়ি জমিয়েছেন ফুটবল...

আর্জেন্টিনায় বিশ্বকাপ খেলতে গিয়ে বর্ণবাদের শিকার ব্রাজিলিয়ান ফুটবলার

দিন কয়েক আগেই ভিনিসিউস জুনিয়রের প্রতি বর্ণবাদী আচরণ নিয়ে...

মার্টিনেজকে আনতে তৎপরতা শুরু করেছে বিকাশ

বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে আনতে তৎপরতা শুরু করেছে বিকাশ।...

ধোনির কাছে হারায় আফসোস নেই পান্ডিয়ার

আইপিএল ইতিহাসে সম্ভবত সেরা ফাইনাল উপভোগ করেছে দর্শকরা। শেষ...

চীনে তরুণদের বেকারত্বে রেকর্ড

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির দেশ চীনে বেকারত্ব বেড়ে গেছে।...

২৪তম ফিফা বিশ্বকাপের যৌথ আয়োজক হতে চায় সৌদি আরব। বিভিন্ন গণমাধ্যমের দাবি, দেশটির ক্লাব আল-নাসরে যোগ দেয়া ক্রিস্টিয়ানো রোনালদো সে আয়োজনের জন্য কাজ করবেন শুভেচ্ছাদূত হিসেবে। এজন্য তাকে দেয়া হবে ২০ কোটি ডলার। তবে বিষয়টিকে গুজব বলে উড়িয়ে দিয়েছে আল-নাসর।

২০২৬ সালে ফিফা বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে কানাডা, যুক্তরাষ্ট্র ও মেক্সিকো। এর মধ্যে ২০৩০ সালের বিশ্বকাপ আয়োজক হতে আগ্রহ প্রকাশ করেছে বিভিন্ন দেশ। যেখানে প্রতিযোগিতায় নেমেছে সৌদি আরবও। প্রথমবারের মতো নিজ দেশে ফুটবল বিশ্বকাপ আয়োজন করতে তারা নানামুখী পদক্ষেপ নিয়েছে।

এর মধ্যে বিভিন্ন গণমাধ্যমে দাবি উঠেছে, সম্প্রতি সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দেয়া রোনালদো দেশটির হয়ে বিশ্বকাপ আয়োজনে শুভেচ্ছাদূত হিসেবে কাজ করবেন। সেজন্য দুবছরের চুক্তিতে ক্লাব থেকে দেয়া ৪০ কোটি ডলারের বাইরেও তিনি আরও অতিরিক্ত ২০ কোটি ডলার পাবেন।

তবে এসব দাবিকে উড়িয়ে দিয়েছে আল-নাসর। এক টুইটে তারা নিশ্চিত করেছে, সৌদির বিশ্বকাপ আয়োজনের সঙ্গে রোনালদোর কোনো সম্পর্ক নেই। তার একমাত্র কাজ আল-নাসরকে নিয়েই।

আল-নাসর জানায়, ‘সংবাদপত্রে রোনালদো-সংক্রান্ত একটা সংবাদ আল নাসরের নজরে এসেছে। আমরা এ ব্যাপারে নিজেদের অবস্থান পরিষ্কার করতে চাই। আমরা জানাতে চাই, রোনালদোর বিশ্বকাপের দূত হওয়ার সঙ্গে আল নাসরের চুক্তির কোনো সম্পর্ক নেই। রোনালদোর মূল লক্ষ্য হচ্ছে আল নাসর ক্লাব। ক্লাবকে সাফল্য এনে দিতে তিনি সতীর্থদের সঙ্গে কাজ করবেন।’

২০৩০ বিশ্বকাপের আয়োজক হওয়ার দৌড়ে আছে লাতিন আমেরিকার দুই দেশ আর্জেন্টিনা ও উরুগুয়ে। ইউরোপ থেকে চেষ্টা চালাচ্ছে স্পেন, পর্তুগাল ও ইউক্রেন। আগ্রহ প্রকাশ করেছে ইসারায়েলও।

সর্বশেষ সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here