Homeশীর্ষ সংবাদ২৬ মার্চ থেকে পুরোদমে চলবে মেট্রোরেল

২৬ মার্চ থেকে পুরোদমে চলবে মেট্রোরেল

বহুল প্রতীক্ষিত মেট্রোরেলের এমআরটি লাইন-৬-এর প্রথম অংশ বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টায় উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর আগামী ২৬ মার্চ থে‌কে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশে পুরোদমে চলবে মেট্রোরেল। সে‌দিন থেকে সব স্টেশনে থেমে যাত্রীরা ওঠা-নামা করতে পারবেন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীতে আগারগাঁও মেট্রোরেল স্টেশন কনকোর্স লেভেলে সংবাদ স‌ম্মেল‌নে এ কথা জানান মেট্রোরেলের নির্মাণকারী সরকা‌রি কোম্পা‌নি ডিএম‌টি‌সিএলের ব্যবস্থাপনা প‌রিচালক (এমডি) এম এ এন ছি‌দ্দিক। দেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ এর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশ উদ্বোধন উপলক্ষে এ সংবাদ সম্মেলন করা হয়।

বুধবার উদ্বোধনের পর থেকে ২৬ মার্চের আগ পর্যন্ত উত্তরা-আগারগাঁও রুটে মেট্রোরেল মাঝখানের কোনো স্টেশনে থামবে না জানিয়ে এম এ এন ছি‌দ্দিক বলেন, অন্যান্য স্টেশনে মেট্রোরেল থামানোর জন্য তাদের সব প্রস্তুতি আছে। কিন্তু মানুষ অভ্যস্ত নয় বলে এখনই তারা থামাচ্ছেন না। এই তিন মাস মানুষকে অভ্যস্ত করা হবে।

সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন। তিনি জানান, বহুল প্রতীক্ষিত মেট্রোরেলের (এমআরটি-৬) দিয়াবাড়ি-আগারগাঁও অংশ বুধবার বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। ২০২৩ সালের ডিসেম্বর মাসে উত্তরা থেকে মতিঝিল এবং ২০২৫ সালে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত চলবে মেট্রোরেল। সে ক্ষেত্রে পুরোটা চালু হলে উত্তরা থেকে মতিঝিলে যেতে ৩৮ মিনিট লাগবে। ঘণ্টায় ৬০ হাজার অর্থাৎ দিনে ৫ লাখ যাত্রী মেট্রোরেলে চলাচল করতে পারবেন।

ওবায়দুল কাদের আরও বলেন, মেট্রোরেলের আগামীকালের উদ্বোধনী অনুষ্ঠানে আতশবাজির কর্মসূচি ছিল। সেটা বাদ দেয়া হয়েছে। পদ্মা সেতুর আদলে সুধী সমাবেশের মাধ্যমে এই কর্মসূচি উদ্বোধন করা হবে

সর্বশেষ খবর

Exit mobile version