Homeজেলাপ্রথম দিনই বই পাচ্ছে না খুলনার সব শিক্ষার্থী

প্রথম দিনই বই পাচ্ছে না খুলনার সব শিক্ষার্থী

পহেলা জানুয়ারি দেশব্যাপী বই উৎসব। এদিন প্রাথমিক ও মাধ্যমিকের শিক্ষার্থীরা নতুন বই হাতে পাবে। তবে খুলনার বেশিরভাগ শিক্ষার্থী প্রথম দিন সব বই পাচ্ছে না

নতুন বছরে খুলনার স্কুল শিক্ষার্থীদের জন্য প্রাথমিকে শতকরা ২৫ ভাগ ও মাধ্যমিকে এসেছে ৪০ শতাংশ বই। বিভাগের দুই জেলা চুয়াডাঙ্গা ও মেহেরপুরে প্রাথমিকের এখনও কোনো বই পৌঁছায়নি। তবে দ্রুত সময়ে শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দেয়া হবে বলে জানান সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে খুলনা শিক্ষা অফিসের সামনে দেখা যায়, গোডাউন থেকে বই বিতরণ আর গ্রহণে ব্যস্ত সময় পার করছেন কর্মকর্তা ও বিভিন্ন স্কুলের শিক্ষকরা।

শিক্ষা অফিস সূত্রে জানা যায়, খুলনা বিভাগে এ বছর প্রাথমিকে মোট বইয়ের চাহিদা ৮১ লাখ ১১ হাজার এবং মাধ্যমিকে প্রায় দুই কোটি ৪৫ লাখ ৮ হাজার।

খুলনার একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ শিবলী বলেন, বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দেয়া দারুণ একটি উদ্যোগ। আমরা আমাদের বিদ্যালয়ের জন্য নির্ধারিত বই নিতে এসেছি।

খুলনা জেলা শিক্ষা কর্মকর্তা খো. রুহুল আমিন বলেন, স্বল্প বই নিয়েই পহেলা জানুয়ারি বই উৎসবের জন্য আমরা প্রস্তুতি সম্পন্ন করেছি। আশা করি শিক্ষার্থীরা বই উৎসবের দিন খুশি মনেই বাড়ি ফিরবে।

খুলনা বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসের উপপরিচালক মো. মোসলেম উদ্দিন বলেন, আমরা আশা করছি পুরো সেট না হলেও ১ জানুয়ারি সব শিক্ষার্থীই কিছু বই পাবে। কেউ বাদ পড়বে না। এ ছাড়া জানুয়ারি মাসের মধ্যেই সব বই পেয়ে যাবে। এ ছাড়া যে দুটি জেলায় প্রাথমিকের কোনো বই পৌঁছায়নি আমরা চেষ্টা করছি দ্রুত এই সমস্যা সমাধানের।

সর্বশেষ খবর

Exit mobile version