Homeআন্তর্জাতিকনতুন বছরে পারমাণবিক অস্ত্র উৎপাদন বৃদ্ধির ঘোষণা দিলেন কিম

নতুন বছরে পারমাণবিক অস্ত্র উৎপাদন বৃদ্ধির ঘোষণা দিলেন কিম

উত্তর কোরিয়া সর্বোচ্চ নেতা কিম জং উন পারমাণবিক অস্ত্র উৎপাদন বৃদ্ধির ঘোষণা দিয়েছেন। দেশটির রাষ্ট্রনিয়ন্ত্রিত সংবাদমাধ্যম কেসিএনের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, রোববার (১ জানুয়ারি) কিম এ ঘোষণা দেন। এ ছাড়া মার্কিন যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়াকে মোকাবিলা করার জন্য একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) তৈরির নির্দেশ দিয়েছেন কিম।

কেসিএম জানায়, দেশটির ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির একটি গুরুত্বপূর্ণ বৈঠকে কিম বলেন, ওয়াশিংটন এবং সিউল উত্তর কোরিয়াকে ‘বিচ্ছিন্ন ও দমিয়ে ফেলার ষড়যন্ত্র’ করছে।

যুক্তরাষ্ট্র এবং অন্য শত্রুদের বিপজ্জনক সামরিক পদক্ষেপের সঙ্গে লড়াই করার জন্য আমাদের সামরিক শক্তিকে অপ্রতিরোধ্যভাবে শক্তিশালী করার প্রচেষ্টা বাড়াতে হবে।

এ কারণে কৌশলগত পারমাণবিক অস্ত্রের ব্যাপক উৎপাদনের গুরুত্ব এবং প্রয়োজনীয়তা রয়েছে। এ কারণে দেশের পারমাণবিক অস্ত্রাগার তাৎপর্যপূর্ণভাবে বৃদ্ধির আহ্বান জানাচ্ছি।

কিম আরও বলেছেন, যে উত্তর কোরিয়া দ্রুত তাদের প্রথম সামরিক গোয়েন্দা উপগ্রহ উৎক্ষেপণের পরিকল্পনা করছে। উত্তর কোরিয়া গত বছর ৭০টিরও বেশি ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে। 

আন্তর্জাতিক বিশ্লেষকরা বলছেন, উত্তর কোরিয়া তার ক্ষেপণাস্ত্রের অস্ত্রাগার বাড়ানো এবং নিষেধাজ্ঞা থেকে ছাড় পেতে চাপ বাড়ানোর লক্ষ্য নিয়েছে।

সর্বশেষ খবর