Homeআন্তর্জাতিকরাশিয়ার জ্বালানি অবকাঠামোতে ইউক্রেনের ড্রোন হামলা

রাশিয়ার জ্বালানি অবকাঠামোতে ইউক্রেনের ড্রোন হামলা

ইউক্রেনের একটি ড্রোন রাশিয়া জ্বালানি অবকাঠামোতে আঘাত হেনেছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম আরটি।

সোমবার (২ জানুয়ারি) স্থানীয় সময় ভোরে একটি রাশিয়ার ব্রায়ানস্ক অঞ্চলে জ্বালানি অবকাঠামোতে আঘাত হানে। এতে ওই স্থাপনার পাশাপাশি এলাকা বিদ্যুৎবিহীন হয়ে পড়ে। ব্রায়ানস্ক অঞ্চলের গভর্নর আলেকজান্ডার বোগোমাজ জানান রাশিয়া-ইউক্রেন সীমান্তে অবস্থিত ক্লিমোভস্কি জেলায় ড্রোন হামলাটি হয়। 

ড্রোন হামলা কোনো প্রাণহানি বা আহতে ঘটনা ঘটেনি বলে দাবি করেছেন তিনি। তবে জ্বালানি অবকাঠামোতে আগুন লেগে যায়। বোগোমাজ জানানা, ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করছেন। সম্পূর্ণরূপে নিভে যাওয়ার সাথে সাথে অবকাঠামা মেরামত শুরু হবে।

ফেব্রুয়ারির শেষের দিকে ইউক্রেনে মস্কোর সামরিক অভিযান শুরু হওয়ার পর থেকে ইউক্রেনের সামরিক বাহিনী রাশিয়ার ব্রায়ানস্ক, বেলগোরড এবং কুরস্কের সীমান্ত অঞ্চলে অসংখ্য ড্রোন হামলা চালিয়েছে। জ্বালানি অবকাঠামো এবং আবাসিক এলাকাগুলিকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়। এতে কিছু স্থাপনা ধ্বংস ও বেশ কিছু বেসামরিক লোকের মৃত্যু হয়।

এদিকে গত কয়েক সপ্তাহ ধরে ইউক্রেনের রাজধানী কিয়েভসহ দেশটির বিভিন্ন স্থাপনায় ইরানের ড্রোন ব্যবহার করে সিরিজ হামলা চালাচ্ছে রাশিয়া। এতে ইউক্রেনের জ্বালানি অবকাঠামোসহ বিভিন্ন বেসামরিক স্থাপনা লক্ষ্যবস্তু করা হয়।

রাশিয়ার ড্রোন হামলা নিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এক ভিডিও বার্তায় বলেন, ‘বিশ্বের কেউ রাশিয়াকে হামলা চালানোর জন্য ক্ষমা করবে না। ইউক্রেনও করবে না।

সর্বশেষ খবর

Exit mobile version