Homeখেলাচেলসিকে রুখে দিল নটিংহ্যাম

চেলসিকে রুখে দিল নটিংহ্যাম

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে পয়েন্ট খুইয়েছে চেলসি। ৪৭ মিনিট লিড ধরে রেখে জয়ের পথে ছুটে চলা ব্লুজদের রুখে দিয়েছে সার্জ অরিয়ের।

সিটি গ্রাউন্ডে রোববার (০১ জানুয়ারি) টেবিলের তলানির দিকে থাকা নটিংহ্যামের বিপক্ষে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছেড়েছে চেলসি।

চলতি মৌসুমটা মোটেও ভালো যাচ্ছে না চেলসির। কোচ বদলালেও বদলায়নি তাদের ভাগ্য। ১৬ ম্যাচে ৭ জয়ের বিপরীতে তাদের হার ৫। বাকি ৪ ম্যাচ ড্রয়ের খাতায়। ২৫ পয়েন্ট নিয়ে তারা অবস্থান করছে টেবিলের আটে।

বিশ্বকাপ বিরতিতে যাওয়ার আগে লিগ ম্যাচে তাদের হেরেছে আর্সেনাল, নিউক্যাসল এবং অ্যাস্টন ভিলার বিপক্ষে। বিরতির পর অবশ্য গত ২৭ ডিসেম্বর তারা জয় তুলে নিয়েছিল বোর্নমাউথের বিপক্ষে। কিন্তু ৪ দিনের বিরতি কাটিয়ে মাঠে নেমে তাদের পয়েন্ট খোয়াতে হয়েছে অপেক্ষাকৃত দুর্বল দল নটিংহ্যামের বিপক্ষে।

ম্যাচের শুরুতে অবশ্য এগিয়ে ছিল চেলসি। ১৬ মিনিটে ইংলিশ স্ট্রাইকার রাহিম স্টার্লিং দলকে লিড এনে দেন। হ্যাবার্টজকে বাড়নো ক্রিস্টিয়ান পুলিসিচের ক্রস দখলে নেয়ার চেষ্টা করেন নটিংহ্যাম ডিফেন্ডার উইলি বোলি। কিন্তু দুর্ভাগ্যবশত বল চলে যায় অরক্ষিত থাকা স্টার্লিংয়ের কাছে। ইংলিশ এ স্ট্রাইকার সুযোগ হাতছাড়া করেননি। জোরালো শটে গোলবারে থাকা হেন্ডারসনকে পরাস্ত করে লিড এনে দেন চেলসিকে।

সে লিড চেলসি ধরে রাখে ম্যাচের ৬২ মিনিট পর্যন্ত। ৬৩ মিনিটে বোলির পাস আইভোরিয়ান রাইট ব্যাক সার্জ অরিয়ের ডি-বক্সের বাঁ প্রান্ত থেকে জোরালো শটে জালে জড়ান। তাতে সমতায় ফেরে নটিংহ্যাম। ম্যাচের বাকি সময় একাধিক খেলোয়াড় পরিবর্তন করেও আর দলকে লিডে ফেরাতে পারেননি ব্লুজ কোচ গ্রাহ পোটার। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে দুদলকে মাঠ ছাড়তে হয়েছে।

চেলসির কাছ থেকে এক পয়েন্ট আদায় করে টেবিলে একধাপ এগিয়ে নটিংহ্যাম অবস্থান করছে ১৮তম স্থানে। ১৭ ম্যাচে তাদের পয়েন্ট ১৪।

লিগের আরেক ম্যাচে টটেনহ্যামকে ২-০ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলা। দলের পক্ষে জয়সূচক গোল দুটি করেন এমি বুয়েন্দিয়া ও ডগলাস লুইজ। ১৭ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে টটেনহ্যাম। সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে অ্যাস্টন ভিলা আছে ১২তম স্থানে।

সর্বশেষ খবর