Homeজেলাব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচনে নিরুত্তাপ ভোট

ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচনে নিরুত্তাপ ভোট

ব্রাহ্মণবাড়িয়া-২(সরাইল-আশুগঞ্জ) উপনির্বাচনে ১৩২টি ভোটকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ চলছে। তবে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি কিছুটা কম। যদিও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে আশা কেন্দ্রের প্রিসাইডিং অফিসারসহ সংশ্লিষ্টদের।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে সরাইল উপজেলার রাজাবাড়িয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কুট্টাপাড়াসহ বেশ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি তুলনামূলক কম। অল্পসংখ্যক ভোটার ভোটকেন্দ্রে এলেও তাদের বেশ উৎফুল্ল দেখা গেছে। কোনো ধরনের ভোগান্তি ছাড়াই নির্বিঘ্নে ভোট দিয়ে ফিরছেন তারা।

সরাইল উপজেলার কুট্টাপাড়া পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিয়েছেন মধ্যবয়সী নারী জাকিয়া সুলতনা। সময় সংবাদকে তিনি ভোট দেয়ার অভিজ্ঞতা শেয়ার করে বলেন, কেন্দ্রে ভোটার নেই বললে চলে। ফাঁকা অবস্থায় নিজের ভোট ইভিএমে দিয়েছি। বেশ ভালো লাগছে।

একই কেন্দ্রের পুরুষ ভোটার আমিন খান বলেন, মেম্বার চেয়ারম্যানের ভোট না হওয়ায় ভোটারদের মাঝে খুব একটা উত্তাপ নেই। কাজ ছিল না তাই নিজের একটা ভোট দিয়ে গেলাম। কেন্দ্র ফাঁকা থাকায় কোনো ভোগান্তি ছাড়াই ভোট দিয়েছি।

আনোয়ার হোসেন নামে আরেক ভোটার বলেন, ‘ভোট প্রদান করেছি এলাকার অন্য ভোটারদের বলেছিলাম। ভোট কেন্দ্রে যাইবো নি। হেরা কয়, গিয়া কিতা অইব। ভোট দিয়া লাভ কি। আসলে ইউনিয়ন নির্বাচন বাদে মানুষ ভোটকেন্দ্রে আইতো চায় না।’

আবু আসাদ ঠাকুর নামে আরেক ভোটাররা বলেন, ‘কোনো ধরনের বিড়ম্বনা ছাড়াই শান্তিপূর্ণভাবে তারা নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। বেশ ভালোই লেগেছে।’

সরাইল উপজেলার কুট্টাপাড়া পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও সরাইল সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মো. মাসুদুর রহমান জানান, এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৪৪৮ জন। শীতের সকাল হওয়ায় ভোটার উপস্থিতি কিছুটা কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে পারে বলে আশা প্রকাশ করেন তিনি।

এই কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা উপপরিদর্শক রাশেদুজ্জামান জানান, শান্তিপূর্ণ ভোটগ্রহণের জন্য সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে সার্বিক নিরাপত্তার স্বার্থে দুটি উপজেলার মোট ১৭টি ইউনিয়নের ৩৩২টি কেন্দ্রে ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও তিনজন অতিরিক্ত জেলা প্রশাসক দায়িত্ব পালন করছেন।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭৩ হাজার ৩১৯ জন।

সর্বশেষ খবর