Homeবিনোদনএবার ‘ইয়াসমিন’ হচ্ছেন মিম

এবার ‘ইয়াসমিন’ হচ্ছেন মিম

আলোচিত রিফাত-মিন্নির ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত ‘পরাণ’ সিনেমায় অনন্যা চরিত্রে অভিনয় করে বেশ সাড়া পেয়েছেন বিদ্যা সিনহা মিম। ‘পরাণ’ নির্মাণ করেছিলেন রায়হান রাফি।

এবার দিনাজপুরের আলোচিত ঘটনা অবলম্বনে ‘আমি ইয়াসমিন বলছি’ সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন সুমন ধর। এতে নাম ভূমিকায় থাকবেন বিদ্যা সিনহা মিম। সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন এ নায়িকা।

সিনেমাটি প্রসঙ্গে মিম বলেন, ‘পরাণ’-এর সাফল্যের পর প্রচুর কাজের প্রস্তাব পাচ্ছি। তবে একটু ভেবে-চিন্তে কাজ করছি। এই সিনেমার গল্পটা পড়ে কেঁদে ফেলেছিলাম। হৃদয়স্পর্শী, নৃশংস ঘটনা হওয়ায় যুক্ত হয়েছি।

‘আমি ইয়াসমিন বলছি’ প্রসঙ্গে নির্মাতা সুমন ধর বলেন, ইয়াসমিনের পরিবারের কাছ থেকে গল্পটির অনুমতি নিতে প্রায় দুই বছর লেগেছে। প্রথমে তারা রাজি ছিলেন না। সিনেমার মাধ্যমে ইয়াসমিন বেঁচে থাকবে, বিষয়টি বোঝানোর পর অনুমতি দেন ইয়াসমিনের মা। পরিবারের কাছ থেকে লিখিত অনুমতি নিয়ে চিত্রনাট্যের কাজ শুরু করেছি।

১৯৯৫ সালের ২৩ আগস্ট রাত। ঢাকা থেকে ছেড়ে যাওয়া একটি বাসে দিনাজপুরের দশমাইল মোড় এলাকায় নামেন ইয়াসমিন। তখন তার বয়স ছিল ১৩। দশমাইল মোড় এলাকায় তিনি দিনাজপুরগামী বাসের জন্য অপেক্ষা করছিলেন। কিছুক্ষণ পর কোতোয়ালি পুলিশের টহল পিকআপ আসে। বাড়িতে পৌঁছে দেওয়ার কথা বলে জোর করে ইয়াসমিনকে পিকআপে তুলে নেয়। পথে কিশোরীকে ধর্ষণ শেষে হত্যা করে লাশ ফেলে দেয় মহাসড়কে।

এ ঘটনা কেন্দ্র করে ফুসে উঠে দিনাজপুরাবাসী। প্রতিবাদে ২৪ থেকে ২৭ আগস্ট উত্তাল ছিল দিনাজপুর। পুলিশের গুলিতে প্রাণ হারান সাত আন্দোলনকারী, আহত হন দুই শতাধিক। দিনাজপুরসহ সারাদেশে আন্দোলন ছড়িয়ে পড়ে।

জানা গেছে, বর্তমানে মিম কলকাতায় অবস্থান করছেন। সেখানে জিতের বিপরীতে ‘মানুষ’ সিনেমায় অভিনয় করছেন। কলকাতা থেকে ফিরলেই ‘আমি ইয়াসমিন বলছি’ সিনেমার জন্য প্রস্তুতি নেবেন এ নায়িকা।

সর্বশেষ খবর

Exit mobile version