Homeখেলাএখনই অবসরে যেতে চান না জিরুদ

এখনই অবসরে যেতে চান না জিরুদ

শারীরিক ও মানসিকভাবে পুরোপুরি ফিট থাকায় এখনই ফুটবল ছেড়ে দেয়ার কথা ভাবছেন না ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফুটবলার অলিভার জিরুদ। ক্যারিয়ারের আরও বেশ কিছু সময় থাকতে চান মাঠে। ফ্রেঞ্চ দুই টিভির এক সাক্ষাৎকারে, চলতি বছর ইউরোর বাছাই পর্বে খেলার ইচ্ছাও জানিয়েছেন তিনি।

বয়সটা ৩৬। কিন্তু মানসিক কিংবা শারীরিক দৃঢ়তায় দমে যাননি একটুও। কাতার বিশ্বকাপেও তার ছাপ ফুটে উঠেছে। মাঠের খেলায় নিজের সেরাটা দিয়ে খেলে ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতাও বনে গিয়েছেন তিনি। অলিভার জিরুদ। বয়সের হিসেবটাকে পেছনে ফেলে আরও বেশ কিছু সময় মাঠের খেলায় অদম্য থাকতে দৃঢ়প্রত্যয়ী এই ফরাসি ফুটবলার।

কাতার বিশ্বকাপের পর সতীর্থ হুগো লরিস অবসরের ঘোষণা দিলেও ভবিষ্যত নিয়ে সামনে আরও বেশ খানিক পথ এগিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে তার। বিশ্বকাপের দুর্দান্ত পারফরম্যান্স আশার সঞ্চার করছে তার ক্যারিয়ারে। ফ্রান্সের থিয়েরি অরির করা ৫১ গোলের রেকর্ড ভেঙ্গেছেন জিরু। কাতার বিশ্বকাপে চার গোলে সর্বমোট ৫৩ গোল করেন। ক্যারিয়ারের ইতি টানতে চান না এখনই।

ফ্রেঞ্চ ২ টিভির এক সাক্ষাৎকারে জিরুদ বলেন, ‘এখনো কিছুই শেষ হয়ে যায়নি। অনেক কিছুই করার বাকি আছে। বুট জোড়া আর জার্সি আমার হৃদয়ের খুব কাছের কিছু জিনিস। এত তাড়াতাড়ি আমি এগুলো তুলে রাখতে প্রস্তুত নই। সামনে এগিয়ে যাওয়ার জন্য আমি শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত। বেশ ভালো বোধ করছি। ফ্রেঞ্চ টিমে এখনো জায়গা পাওয়ার মতো অবস্থায় আছি আমি।’

সাক্ষাৎকারে জিরুদ আরও জানান, চলতি বছর মার্চে অনুষ্ঠিত হতে যাওয়া ইউরোর বাছাই পর্বের জন্য মুখিয়ে আছেন তিনি। কোচ দিদিয়ের দেশমকেও নিজের ইচ্ছের কথা জানিয়ে রাখতে চান এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

সর্বশেষ খবর

Exit mobile version