Homeআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে গোলাগুলি, নিহত বেড়ে ৩

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে গোলাগুলি, নিহত বেড়ে ৩

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ইস্ট ল্যানসিংয়ে অবস্থিত মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে গোলাগুলির ঘটনায় নিহত বেড়ে ৩ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও ৫ জন। বিশ্ববিদ্যালয় পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে। স্থানীয় সময় সোমবার রাতে (১৩ ফেব্রুয়ারি) এই ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

মিশিগান স্টেট বিশ্ববিদ্যালয়ের পুলিশ বিভাগের উপ-প্রধান ক্রিস রোজম্যান জানান, ক্যাম্পাসের দুটি স্থানে গোলাগুলির ঘটনা ঘটেছে। একটি স্থান হলো, বার্কি হল নামে পরিচিত একটি একাডেমিক ভবনের কাছে এবং অপরটি বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া কেন্দ্রের কাছে।

গোলাগুলির ঘটনার তিন ঘণ্টা পর স্থানীয় একটি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে ক্রিস রোজম্যান আরও জানান, স্থানীয় সময় সোমবার রাত ৮টার কিছু পর গুলি কার শুরু করে সন্দেভাজন ব্যক্তি। জবাবে পুলিশও পাল্টা গুলি চালায়। রোজম্যান জানান, দুই ঘটনাস্থল থেকেই আহতদের উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। 

রোজম্যান গোলাগুলির ঘটনায় ৫ জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তার বক্তব্যের পরপরই সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে শেয়ার করা এক পোস্টে মিশিগান স্টেট ইউনিভার্সিটি পুলিশ জানায়, গোলাগুলিতে ৩ জন নিহত হয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, অভিযুক্তদের মধ্যে একজনকে আংশিক শনাক্ত করা সম্ভব হয়েছে। সেই ব্যক্তি খর্বাকৃতির, মুখোশ পরা এবং সে পায়ে হেঁটেই ক্যাম্পাসে ঢুকেছিল বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। 

মিশিগান স্টেট ইউনিভার্সিটি এ অঙ্গরাজ্যের সবচেয়ে বড় বিদ্যাপীঠ। এতে প্রায় ৫০ হাজার স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থী রয়েছে।

সর্বশেষ খবর

Exit mobile version