Homeজেলালক্ষ্মীপুরে রাহুল বাহিনীর নেতৃত্বে কিশোরের উপর হামলা, ঘটনাস্থলেই নিহত : আটক ৪জন

লক্ষ্মীপুরে রাহুল বাহিনীর নেতৃত্বে কিশোরের উপর হামলা, ঘটনাস্থলেই নিহত : আটক ৪জন

মু.ওয়াহিদুর রহমান মুরাদ,করেসপন্ডেন্ট।।
 
লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার দক্ষিন চরবংশী ইউনিয়ন এর রাহুল ঘাটে কথা কাটাকাটিকে  কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে রাসেল (১৪) নামে এক কিশোর নিহত হয়েছে। একসময় রুহুল আমিনসহ আরও অন্তত ৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
 
বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চর কাচিয়া গ্রামের মিয়ার হাট রাহুল ঘাটে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ নিয়ে এলাকার আসামীদের ফাঁসির দাবীতে পরিস্থিতি উত্তপ্ত হলে পুলিশ, ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ স্থানীয় সভাপতি পরিস্থিতি সামাল দেন। 
 
নিহত রাসেল চর কাচিয়া গ্রামের মনির হোসেন ভুট্টুর ছেলে ।লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মো. আনোয়ার হোসেন কিশোরের মৃত্যুর বিষয় নিশ্চিত করছেন।
 
সরেজমিনে  গিয়ে জানা গেছে, মেঘনা নদী থেকে জেগে উঠা খাসজমি দখল নিয়ে দীর্ঘদিন ধরে চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজালাল রাহুল ও ইউপি সদস্য নজরুল ইসলামের মধ্যে বিরোধ চলে আসছে। এ বিরোধকে কেন্দ্র করে (আজ) সকালে দুই গ্রুপের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে পেটে ধারালো অস্ত্রের আঘাতে রাসেল নামে এক কিশোর গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। একসময় মাথায় ধারালো অস্ত্রে আঘাতপ্রাপ্ত রুহুল আমিন নামে আরেক ব্যক্তিকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
 
পুলিশ ঘটনাস্থল থেকে শাহজালাল রাহুল, মিনাজল ,রাকিব, সুমনকে আটক করে রায়পুর থানা পুলিশ আটক করে নিয়ে যায়। এই সময় নিহত  রাসেলের মৃত্যুতে এলাকাবাসী প্রতিবাদ জানান, রাস্তায় লাঠিসোটা নিয়ে গাছের গুঁড়ি দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করে আধঘন্টা। পরে আওয়ামীলীগ নেতা মনির মোল্লা ,চেয়ারম্যান মিন্টু ফরায়েজী সহ গ্রাম পুলিশরা লোকজনকে বুজিয়ে এলাকা ত্যাগ করেন। 
 
দক্ষিন চরবংশী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মনির হোসেন মোল্লা বলেন ,ঘটনাস্থলে যেয়ে জানতে পারি নিহত রাসেলের জেঠা বাবুল বেপারীর সাথে ঘাটের চাঁদাবাজ ফারুক কারীর সাথে তর্কাতর্কিতে লিপ্ত হলে। ঘটনাস্থলে রাসেল পৌছালে তাকে ফারুক কারীর নেতৃত্বে হামলা করে শাহজালাল রাহুলের অনুসারীরা। এই সময়ে রাকিব রাসেল এর পেটে চাকু চালিয়ে দিয়ে হত্যা নিশ্চিত করে।   নিহত রাসেল স্থানীয় মেম্বার নজরুলের ভাতিজা ।তিনি আরো বলেন ইউনিয়ন আওয়ামীলীগ এর যুগ্ম সাধারন সম্পাদক শাহজালাল রাহুল ও তার অনুসারীরা এই হত্যাকান্ডের সাথে জড়িত বলে জানতে পেরেছি । দলীয় ভাবে তার কারনে আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি প্রতিনিয়ত। বিষয়টি উপজেলা ও জেলা আওয়ামীলীগকে জানিয়েছি।
 
রায়পুর থানার ওসি( তদন্ত) হাসান আখন জাহাঙ্গীর বলেন ,রাহুলঘাটে হত্যাকান্ডের শিকার হয় রাসেল নামে একজন কিশোর ।এই সময় ঘটনাস্থল থেকে ৫জনকে আটক করা হয়েছে। হত্যাকান্ডের স্থল থেকে রক্তমাখা চাকু উদ্ধার করা ।
 
লক্ষ্মীপুর পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ মুঠোফোনে জানান, দুই পক্ষের মধ্যে মারামারির খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে পুলিশের। সন্ত্রাস নির্মূলে ও অপরাধ নিয়ন্ত্রনে পুলিশ জিরো টলারেন্স।

সর্বশেষ খবর