Homeখেলাআর্জেন্টিনাকে গর্বিত করেছি: মেসি

আর্জেন্টিনাকে গর্বিত করেছি: মেসি

কাতার বিশ্বকাপ শেষ হয়েছে প্রায় তিন মাস আগে। কিন্তু সেই আনন্দের রেশ এখনও কাটেনি মহানায়ক লিওনেল মেসির। কোনো প্রসঙ্গ এলেই ফিরে যান ১৮ ডিসেম্বরের লুসাইল স্টেডিয়ামের স্মৃতিতে।

নিজের দেশকে সাফল্য এনে দিয়ে মেসি ছুটে চলেছেন আরও একটি লক্ষ্য নিয়ে। নিজের ক্লাব পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে চান ফুটবলের খুদে এই জাদুকর। সে পর্যন্ত দল পরিবর্তন করবেন না বলেও জানিয়েছেন তিনি।

বুধবার (৮ মার্চ) দিবাগত রাত ২টায় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে মাঠে নামবে মেসির দল পিএসজি। ম্যাচটি জয়ের জন্য মুখিয়ে রয়েছেন বিশ্বকাপজয়ী তারকা। মাঠে নামার আগে মেসি কথা বলেছেন ক্লাবের পক্ষ থেকে। জানিয়েছেন, ক্লাবকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর আগে কোথাও যাবেন না তিনি।

পিএসজি নিয়ে পরিকল্পনা জানানোর সময় বিশ্বকাপ জয়ের স্মৃতি রোমন্থন করেন মেসি। বিশ্বকাপ জয় নিয়ে আর্জেন্টাইন তারকা বলেন, ‘এটি দুর্দান্ত একটা মুহূর্ত। এই অভিজ্ঞতা কোনো দিন ভুলতে পারব না। এই অনুভূতিটা ঠিক বোঝানো সম্ভব নয়। তাই নয় কি? কেননা, এটা আমার সারা জীবনের স্বপ্ন ছিল।’

মেসির এই স্বপ্ন পূরণ করতে কাঠখড় কম পোড়াতে হয়নি। চারটি বিশ্বকাপে ভাঙা হৃদয়ে ঘরে ফিরতে হয়েছে তাকে। তারপরও দমে যাননি মেসি। তিনি বলেন, ‘অবশেষে সেই স্বপ্ন পূরণ হয়েছে। আর্জেন্টিনার প্রতিটি মানুষকে আমরা একটা উপহার দিতে পেরেছি। দেশে যেভাবে উদ্‌যাপন হয়েছে, তাতেই পরিষ্কার কতটা গর্বিত করতে পেরেছি।’

ফুটবলের ২২তম বৈশ্বিক আসরে সফল হয়েছেন মেসি। দলকে এনে দিয়েছেন তৃতীয় শিরোপা। এর আগে ১৯৭৮ ও ১৯৮৬ সালে বিশ্বকাপ জেতে লা আলবিসেলেস্তেরা।

সর্বশেষ খবর

Exit mobile version