Homeখেলাএমবাপ্পেকে অধিনায়ক করায় গ্রিজম্যানের অবসরের হুঁশিয়ারি

এমবাপ্পেকে অধিনায়ক করায় গ্রিজম্যানের অবসরের হুঁশিয়ারি

কিলিয়ান এমবাপ্পেকে ফ্রান্সের অধিনায়ক করায় চাপা ক্ষোভ প্রকাশ করেছেন অ্যান্তোনি গ্রিজম্যান। গ্রিজম্যানকে উপেক্ষা করে নতুন অধিনায়ক ঘোষণার সিদ্ধান্তে অবসরের হুমকিও দিয়েছেন তিনি। খবর গোল ডট কম।

মঙ্গলবার (২১ মার্চ) গোল ডট কমের এক খবরে বলা হয়, ২০২৪ সালের ইউরো কোয়ালিফাইয়ের আগে এমবাপ্পেকে ফ্রান্সের অধিনায়ক হিসেবে নির্বাচিত করেছেন কোচ দিদিয়ের দেশম। 

লি ফিগারোর বরাত দিয়ে বলা হয়েছে, ৩২ বছর বয়সী অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা গ্রিজম্যানকে উপেক্ষা করে নতুন অধিনায়কের নাম ঘোষণা করায় অনেক বিরক্ত হয়েছেন তিনি। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে নিজেকে দল থেকে সরিয়ে রাখার ঈঙ্গিত দিয়েছেন গ্রিজম্যান। 

গ্রিজম্যান ফ্রান্সের হয়ে ৪২ গোল করেছেন এবং ২০১৮ সালে ফরাসিদের ফুটবল শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। হুগো লরিসের পরে তাকেই উপযুক্ত উত্তরসূরি হিসেবে ধারণা করা হয়েছিল। হুগো বলেছিলেন, ‘আমি ফ্রান্স এবং দেশমের জন্য সবকিছু দিতে প্রস্তুত।’

তবে প্রস্তুত গ্রিজম্যানকে বাদ দিয়ে অধিনায়ক হিসেবে এমবাপ্পের নাম ঘোষণা করেন দিদিয়ের দেশম। লি’কেপের বরাত দিয়ে গোল ডট কমের খবরে বলা হয়েছে, সবকিছু বিবেচনা করে দেশম ২৪ বছর বয়সী এমবাপ্পেকেই অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন।

ফরাসি কোচ বলেছেন, ‘ভবিষ্যতের কথা বিবেচনা করে এমবাপ্পেকে অধিনায়ক করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। অন্তত ১০ বছর সে দলকে নেতৃত্ব দিতে পারবে। অন্যদের ক্ষেত্রে যেটি বেশ কঠিন।’  

ফুটবলের ২২তম আসরে শিরোপা জেতাতে ব্যর্থ হয়ে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান ফ্রান্সের অধিনায়ক ও গোলরক্ষক হুগো লরিস। এরপরেই নতুন নেতৃত্ব খুঁজছিলেন কোচ দেশম। অবশেষে এমবাপ্পের ওপরেই সেই দায়িত্ব দেয়া হলো। 

পিএসজির তারকা এমবাপ্পে দেশের হয়ে ৬৬ ম্যাচে ৩৬ গোল করেছেন। দেশটির অন্যতম সর্বকনিষ্ঠ অধিনায়ক হিসেবে তিনি দায়িত্ব পেলেন। কাতার বিশ্বকাপে ফ্রান্সকে ফাইনালে তুলতে ৮ গোল করেছিলেন এমবাপ্পে। 

ফরাসি এই তারকা জিতেছিলেন বিশ্বকাপের গোল্ডেন বুট। শিরোপার খুব কাছে পৌঁছেও টাইব্রেকারে হেরে আর্জেন্টিনার কাছে শিরোপাস্বপ্ন বিসর্জন দিতে হয়েছে ফরাসিদের। কাতারে না পারলেও আগামীতেও যে ফ্রান্সের খেলা এমবাপ্পেকে কেন্দ্র করেই আবর্তিত হবে সেটা সহজেই অনুমেয়।

সর্বশেষ খবর

Exit mobile version