Homeখেলাফুলক্রুগের জোড়া গোলে পেরুকে হারাল জার্মানি

ফুলক্রুগের জোড়া গোলে পেরুকে হারাল জার্মানি

ইউরো ২০২৪ এর স্বাগতিক দেশ হওয়ায় বাছাই পর্ব পার হওয়া নিয়ে দুশ্চিন্তা নেই চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের। তাই বাকিরা যখন বাছাই পর্বের ম্যাচ খেলছে, জার্মানি খেলছে প্রীতি ম্যাচ। ২০১৪ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর টানা দুই বিশ্বকাপে গ্রুপ পর্ব পার হতে ব্যর্থ মুলার-ন্যুয়াররা। ঘুরে দাঁড়ানোর লক্ষ নিয়ে ইউরো থেকে নতুন যাত্রা শুরু জার্মানির। প্রীতি ম্যাচে জয় দিয়েই সে মিশনের শুরুটা করেছে ডাই মানশাফটরা।

শনিবার (২৫মার্চ) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পেরুকে ২-০ গোলে হারিয়েছে জার্মানি। জোড়া গোল করেছেন নিকলাস ফুলক্রুগ।

মিরোস্লাভ ক্লোসার অবসরের পর থেকেই একজন বিশ্বমানের স্ট্রাইকারের খোঁজে জার্মানি। ২০১৪ বিশ্বকাপে ক্লোসার অবসরের পর থেকে প্রয়োজনের মুহূর্তে গোল জন্য ভুগতে হচ্ছে জার্মানিকে। চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের অবশ্য আশা দেখাচ্ছেন নিকলাস ফুলক্রুগ। বিশ্বকাপের পর প্রথমবার মাঠে নামা জার্মানি দলে এদিন একগাদা পরিবর্তন নিয়ে নামেন কোচ হ্যান্সি ফ্লিক। তার জুয়া অবশ্য কাজে লেগেছে।

এদিন নিজেদের গুছিয়ে নিতে একটু সময় নেয় জার্মানি। তবে এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি। দ্বাদশ মিনিটেই এগিয়ে যেতে পারত জার্মানি, কিন্তু ফুলক্রুগের হেড কোনোমতে ঠেকান পেরুর গোলরক্ষক পেদ্রো গালসি। ফিরতি বলে ফের সুযোগ থাকলেও তা কাজে লাগাতে পারেনি কেউ।

এর কয়েক সেকেন্ড পরই গোলের দেখা পায় জার্মানি। মাঝমাঠ থেকে নিকো স্লটারবেকের পাঠানো বল বুক দিয়ে নামিয়ে শট নিতে চেয়েছিলেন কাই হাভার্টজ, কিন্তু তিনি নিয়ন্ত্রণেই নিতে পারেননি। পেরুর ডিফন্ডাররা বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে বল পেয়ে যান ফুলক্রুগ। ওয়ের্ডার ব্রেমেনের ফরোয়ার্ডের জোরাল শট ঠেকানোর সুযোগই পাননি পেরুর গোলরক্ষক।

১৯ মিনিটে পরপর দুটি সুযোগ নষ্ট করেন ফ্লোরিয়ান রিটজ ও টিমো ভার্নার।

৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জার্মানি। মারিউস ভুলফের চমৎকার ক্রস অফসাইডের ফাঁদ এড়িয়ে জালে জড়িয়ে দেন ফুলক্রুগ।

দ্বিতীয়ার্ধেও প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সার্জ গ্যানাব্রির শট ক্রসবারে লেগে ব্যর্থ হয়। ৬৮ মিনিটে ফুলক্রুগকে ফাউল করলে পেনাল্টি দিয়েছিল রেফারি। তবে স্পটকিক থেকে গোল করতে ব্যর্থ হন হাভার্টজ।

মঙ্গলবার ( ২৮ মার্চ) পরের প্রীতি ম্যাচে জার্মানির প্রতিপক্ষ বেলজিয়াম।

সর্বশেষ খবর