Homeজেলাপুরোপুরি নেভেনি বঙ্গবাজারের আগুন

পুরোপুরি নেভেনি বঙ্গবাজারের আগুন

নিয়ন্ত্রণে থাকলেও পুরোপুরি নেভেনি রাজধানীর বঙ্গবাজার ও এনেক্সকো টাওয়ারসহ আশপাশের ভবনের আগুন। এ আগুন কখন পুরোপুরি নেভাতে পারবে, তাও সুনির্দিষ্ট করে জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

বুধবার (০৫ এপ্রিল) ভোরে ফায়ার সার্ভিসের পরিচালক লে. কর্নেল মো. রেজাউল করিম বললেন, এ আগুন পুরোপুরি নেভাতে আরও কিছু সময় লাগবে।

মঙ্গববার (৪ এপ্রিল) ভোর ৬টা ১০ মিনিটে লাগা আগুন দুপুরে নিয়ন্ত্রণে আসার একদিন পর আজ (বুধবার) সকাল পর্যন্তও বঙ্গবাজারের পাশের এনেক্সকো টাওয়ার ও গুদামে ধোঁয়া উঠছিল।। এদিকে ধ্বংসস্তূপের নিচ থেকে অনবরত ধোঁয়ার সঙ্গে বের হতে দেখা যায় আগুনের ফুলকি। রাতভর আগুন নেভানোর চেষ্টা করেছে ফায়ার সার্ভিস। ধ্বংসস্তূপ আর বাতাসের কারণে আসেনি সাফল্য।

এদিকে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করছেন স্বেচ্ছাসেবীরা। আর ব্যবসায়ীরা ব্যস্ত আছেন বেঁচে যাওয়া মালামাল সরাতে। বহুতল ভবন থেকে পোশাকের বস্তাগুলো নিচে ফেলছেন ব্যবসায়ীরা। সেগুলো কুড়িয়ে নিচ্ছেন তারা।

আগুন পুরোপুরি নেভাতে আরও সময় লাগবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

লে. কর্নেল মো. রেজাউল করিম বলেন, ‘এনেক্সকো টাওয়ারের ভেতরে কিছু কিছু জায়গায় এখনো আগুন জ্বলায় সেখানে যেতে আমাদের একটু সময় লাগছে। আগুন নির্বাপণ করতে ওইসব জায়গা খুঁজে খুঁজে আমাদের বের করতে হচ্ছে। এতে দিনের আরও কিছু অংশ সময় লাগতে পারে।’ 

আগুনে এখন পর্যন্ত ৪ হাজারের বেশি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

সর্বশেষ খবর