Homeশীর্ষ সংবাদপ্রধানমন্ত্রীর কাছে ৭০০ কোটি টাকা চান ব্যবসায়ীরা

প্রধানমন্ত্রীর কাছে ৭০০ কোটি টাকা চান ব্যবসায়ীরা

রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ৭০০ কোটি টাকা থোক বরাদ্দ চেয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য এ বরাদ্দ চাওয়া হয়েছে।

মঙ্গলবার (০৪ এপ্রিল) দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন ও মহাসচিব মো. জহিরুল হক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত দাবি জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা দাবিগুলো হলো: প্রধানমন্ত্রীর কাছ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য ৭০০ কোটি টাকা থোক বরাদ্দ, তদন্ত কমিটি গঠন করে ঘটনার সুষ্ঠু তদন্ত এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা যাতে নিজ নিজ দোকান ফিরে পান, সে ব্যবস্থা নেয়া।

এতে আরও বলা হয়, বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ-ছয় হাজার দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। দোকান মালিক সমিতির নেতারা ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি সমবেদনা জানিয়েছেন। একইসঙ্গে তাদের জন্য সরকারের কাছে এসব দাবি জানিয়েছেন।

এর আগে, বঙ্গবাজারের আগুনের ঘটনায় আনুমানিক দেড় হাজার কোটি টাকার বেশি আর্থিক ক্ষতি হয়েছে বলে জানান বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন। 

মঙ্গলবার বিকেলে সাংবাদিকদের জানান তিনি, বঙ্গবাজারে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ছাই ছাড়া অবশিষ্ট কিছু সেখানে পাওয়া যাবে না। আগুনে পাঁচ থেকে সাড়ে পাঁচ হাজার দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

এ সময় প্রধানমন্ত্রীর কাছে থোক বরাদ্দের অনুরোধ জানিয়ে তিনি বলেন, বরাদ্দ দেয়া না হলে ব্যবসায়ীরা ঘুরে দাঁড়াতে পারবেন না। ব্যবসায়ীরা যেসব দোকানে ব্যবসা করতেন, সেই দোকান যাতে তারা ফিরে পান সেই অনুরোধও করেন হেলাল উদ্দিন।

মঙ্গলবার ভোর ৬টা ১০ মিনিটে রাজধানীর বঙ্গবাজার মার্কেটে আগুন লাগার খবর পাওয়া যায়।

জানা গেছে, সংবাদ পাওয়ার পর ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় ভোর সোয়া ৬টার দিকে। একে একে ৪৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। উদ্ধারকাজ ও আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় সেনা, নৌ ও বিমানবাহিনীর দলও। সবার চেষ্টায় বঙ্গবাজারে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আসে প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর।

সর্বশেষ খবর