Homeখেলাতৃতীয় মেয়াদে উয়েফার প্রেসিডেন্ট হলেন কেফেরিন

তৃতীয় মেয়াদে উয়েফার প্রেসিডেন্ট হলেন কেফেরিন

আবারও উয়েফার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন আলেক্সান্দার কেফেরিন। এই নিয়ে টানা তৃতীয়বারের মতো ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার প্রধানের দায়িত্ব পেলেন তিনি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন তিনি।

পর্তুগালের রাজধানী লিসবনে বুধবার (৫ এপ্রিল) অনুষ্ঠিত হয় উয়েফার গভর্নিং বডির অর্ডিনারি কংগ্রেস। সেখানেই ফের চার বছরের জন্য উয়েফার প্রেসিডেন্টের দায়িত্ব পান ৫৫ বছর বয়সী কেফেরিন। এ দফায় ২০২৭ সাল পর্যন্ত সংস্থাটির প্রধানের দায়িত্ব পালন করবেন এই স্লোভেনিয়ান আইনজীবী।

২০১৬ সালে দুর্নীতির দায়ে উয়েফার দায়িত্ব ছাড়েন উয়েফার তৎকালীন প্রেসিডেন্ট মিশেল প্লাতিনি। ২০১৫ সালে দুর্নীতির অভিযোগে ফুটবল সংক্রান্ত সব ধরনের কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ হন তিনি। আপিলে হেরে যাওয়ায় এক বছর পর নিষিদ্ধ হন তিনি। তার জায়গায় প্রথমবারের মতো স্থলাভিষিক্ত হন কেফেরিন। ২০১৯ সালে দ্বিতীয় দফায় উয়েফার প্রধানের পদে নির্বাচিত হন তিনি।

২০২১ সালে বড় চ্যালেঞ্জের মুখে পড়েছিলেন এই ফুটবল কর্তা। সে বছরের এপ্রিলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রতিদ্বন্দ্বী হিসেবে ইউরোপিয়ান সুপার লিগের ঘোষণা দিয়েছিল ১২টি ক্লাব। তবে ভক্ত-সমর্থক ও সাবেক ও বর্তমান খেলোয়াড়দের তীব্র সমালোচনা থেকে শুরু করে উয়েফার চাপে নতি স্বীকার করতে হয় তাদের।

সর্বশেষ খবর