Homeখেলাআগুন নিয়ে কেন খেলেন ওরিসা কেলি

আগুন নিয়ে কেন খেলেন ওরিসা কেলি

বাংলাদেশের সৌন্দর্য ও এখানকার মানুষের আতিথিয়তায় মুগ্ধ বিশ্বের প্রথম ফায়ার আর্চার ওরিসা কেলি। যুক্তরাষ্ট্র থেকে এদেশে প্রথমবারের মতো আয়োজিত ওমেন্স সুপার লিগের বল ও ট্রফি উন্মোচন অনুষ্ঠানে এসেছেন তিনি।

আগুন নিয়ে খেলেন ফায়ার আর্চার ওরিসা কেলি। কোনো ধ্বংসযজ্ঞ নয়, তার ক্রীড়াশৈলীতে মুগ্ধ হয় বিশ্ব। এরই মধ্যে নজরকাড়া পারফরম্যান্সে বিশ্বজুড়ে তৈরি করেছেন আলাদা পরিচিতি।

বিশ্বের প্রথম ফায়ার আর্চার ওরিসা কেলি। জন্ম ইংল্যান্ডে হলেও, এখন যুক্তরাষ্ট্রই তার ঠিকানা। শখ তার আর্চার হওয়া। তবে অন্যসব আর্চারদের মতো হাত দিয়ে আর্চারির পাশাপাশি তার দক্ষতা ফুট আর্চারিতে।

ওরিসা পা দিয়ে আর্চারির মতো কঠিন ইভেন্টে অংশ নেন। শুধু এক খেলাতেই থেমে থাকতে রাজি নন ওরিসা। বিশ্বের একমাত্র ফায়ার আর্চারও তিনি। এশিয়ার প্রথম ওমেন্স সুপার লিগ উপলক্ষে বাংলাদেশে এসেছেন কেলি। তার চমকপ্রদ নৈপুণ্যে মুগ্ধ এদেশের দর্শকরা। আর্চারির পাশাপাশি জিমন্যাস্টিকস ও সাকার্সেও দক্ষ কেলি।

প্রথমবারের মতো বাংলাদেশে এসে এখানকার দেশের মানুষের আতিথিয়তায় মুগ্ধ ওরিসা। খাবারও বেশ পছন্দ হয়েছে তার। আর্চার ওরিসা বলেন, ‘বাংলাদেশে এসে দারুণ লাগছে। সত্যিই সবাইকে আপন লাগছে আমার। এখানকার মানুষের আতিথিয়তায় মুগ্ধ আমি। বাংলাদেশের খাবারও খুব সুস্বাদু। চমৎকার কিছু স্মৃতি সঙ্গী হয়েছে আমার।’

কঠোর পরিশ্রমই সাফল্যের মূল মন্ত্র ওরিসার, বিশ্বের বিভিন্ন দেশে নিজের পারফরম্যান্স ছড়িয়ে দেয়াই লক্ষ্য। ওরিসা বলেন, ‘আমি ২০১৫ সালে প্রথম আর্চারি শুরু করি। তবে আমার প্রথম পছন্দ ফায়ার আর্চারি। আগুন নিয়ে নানা কৌশল করতে আমার ভালো লাগে। পৃথিবীর বিভিন্ন দেশে ফায়ার আর্চারি ছড়িয়ে দেয়াই আমার লক্ষ্য। পাশাপাশি জিমন্যাস্টিকসও চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে আমার।’

সর্বশেষ খবর