Homeআন্তর্জাতিকতৃতীয় চার্লসের রাজ্যাভিষেকে অতিথিদের রসনা বিলাসে যা থাকছে

তৃতীয় চার্লসের রাজ্যাভিষেকে অতিথিদের রসনা বিলাসে যা থাকছে

যুক্তরাজ্যের রাজা তৃতীয় চার্লসের অভিষেক অনুষ্ঠান শুরু হয়েছে। লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজার এ অভিষেক অনুষ্ঠিত হলো। এর মধ্যেই ওয়েস্টমিনস্টার অ্যাবেতে পৌঁছেছেন তৃতীয় চার্লস ও কুইন কনসোর্ট ক্যামিলা। অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন বিশ্বনেতারা।

অভিষেক অনুষ্ঠানে খাবারের আয়োজন কী থাকছে তা নিয়ে অনেক আগে থেকেই জল্পনা শুরু রয়েছে। তবে রাজ্যাভিষেকে কোন কোন খাবার থাকছে, তা সম্প্রতি ঘোষণা করা হয়েছে।

ব্রিটেনের রাজপরিবারের সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও পোস্টে রাজ্যাভিষেকের আনুষ্ঠানিক উৎসবের খাবারের রেসিপিও ঘোষণা করা হয়েছে। রেসিপির মধ্যে পালংশাক, মটরশুঁটি, পনির ও সুগন্ধিযুক্ত ভেষজ ট্যারাগন অন্তর্ভুক্ত আছে।

রাজপরিবারের ওয়েবসাইটে বলা হয়েছে, অনুষ্ঠানে স্ন্যাক্স হিসেবে থাকছে কিশ। মুচমুচে হালকা প্যাস্ট্রিতে পালংশাক, মটরশুঁটি ও সুগন্ধিযুক্ত ভেষজ ট্যারাগনের সমন্বয়ে তুলতুলে স্বাদের এই কিশ তৈরি করা হবে। দুপুরের খাবারে অন্যান্য মেনুর সঙ্গে গ্রিন সালাদ ও সেদ্ধ নতুন আলু দিয়ে গরম বা ঠান্ডা খাবারের আয়োজন থাকবে।

খাবারের মেনুতে আরও আছে, ব্রিটিশ শেফ মার্ক ফ্লানাগানের তৈরি করোনেশন কিশ। এটি কাস্টার্ড, পনির, মাংস, সামুদ্রিক উপাদান দিয়ে বানানো কেকজাতীয় খাবার। ব্রিটিশ শেফ গ্রেগ ওয়ালেশের তৈরি প্রন ট্যাকোস উইথ পাইনঅ্যাপল সালসা চিংড়ি মাছ ও আনারস দিয়ে বানানো টাকো।

ব্রিটিশ শেফ অ্যাডাম হ্যান্ডলিংয়ের তৈরি স্ট্রবেরি অ্যান্ড জিঞ্জার ট্রিফল। চীনা বংশোদ্ভূত মার্কিন শেফ কেন হমের তৈরি রোস্ট র‌্যাক অব ল্যাম্ব উইথ এশিয়ান-স্টাইল মেরিনেড এশীয় ধরনে বানানো ভেড়ার মাংস।

বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ শেফ নাদিয়া হুসাইনের তৈরি করোনেশন অবারজিন। লে কর্ডন ব্লিউ লন্ডন’স কুলিনারি স্কুলের তৈরি করোনেশন চিকেন। ব্রিটিশ বেকার মার্থা কলিসনের তৈরি করোনেশন ক্রাউন স্কনস এবং মার্কিন ফুড স্টাইলিস্ট ও বেকার ক্লেয়ার তাকের তৈরি ব্রাউন সুগার ভিক্টোরিয়া স্পঞ্জ।

সর্বশেষ খবর