Homeখেলালিভারপুলের জয়ের ম্যাচে সালাহ-অ্যালিসনের রেকর্ড

লিভারপুলের জয়ের ম্যাচে সালাহ-অ্যালিসনের রেকর্ড

টানা ৯ ম্যাচে গোল পেলেন মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। আর এটি লিভারপুল ক্লাবের ১৩১ বছরের ইতিহাসে প্রথম ঘটনা। অন্যদিকে ক্লাবটির হয়ে গোল না খাওয়া শততম ম্যাচ পার করলেন ব্রাজিলের তারকা গোলরক্ষক অ্যালিসন। এ দুই রেকর্ডের ম্যাচে জয়টিও পেয়েছে লিভারপুল।

শনিবার (৬ মে) অ্যানফিল্ডে রাত সাড়ে ১০টায় ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মুখোমুখি হয় লিভারপুল ও ব্রেন্টফোর্ড। ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় লিভারপুল। একমাত্র গোলটি করেছেন মোহাম্মদ সালাহ।

ম্যাচের ১৩ মিনিটে পুরো ম্যাচের একমাত্র ও জয়সূচক গোলটি করেন সালাহ। গোলটিতে ছিল না তেমন কোনো নৈপুণ্য। তবে সালাহ এ গোলকে মনে রাখবেন; কারণ নিশ্চিতভাবে বলা যায়, ক্লাবটির হয়ে যে রেকর্ড কেউ করতে পারেননি, সেটি ছুঁয়েছেন তিনি। টানা ৯ ম্যাচে গোল করার পাশাপাশি অ্যানফিল্ডে শততম গোলটিও করেন সালাহ।

ডি-বক্সের বাঁ দিক থেকে হেডে বল পান লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক। তিনি গোলের সামনে গিয়ে সালাহর কাছে বল পাস করেন। কিন্তু বল পেয়ে ঠিকমতো পায়ে নিতে পারেননি সালাহ। তবুও ব্যর্থ হননি মিসরীয় এ ফরোয়ার্ড। তার ডান পায়ের ছোঁয়া লেগে বল ঠিকই গোলের ঠিকানা খুঁজে নেয়।

লিভারপুল তারকার গোলের বিপরীতে সমতার দেখাও পেয়ে যায় ব্রেন্টফোর্ড। তবে অফসাইডের ফাঁদে পড়ে ফরোয়ার্ড ব্রায়ান এমবেউমোর গোলটি বাতিল হয়ে যায়। এছাড়া দ্বিতীয়ার্ধে লিভারপুলের মিডফিল্ডার কোডি গাকপো সহজ গোলের সুযোগ মিস করেন। এতে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে মোহাম্মদ সালাহরা।

জয়ের দিনে ব্রাজিলের তারকা গোলরক্ষক অ্যালিসন বেকারও একটি রেকর্ড গড়েছেন। তিনি লিভারপুলের জার্সিতে ১০০টি এমন ম্যাচ খেললেন, যেখানে নিজেদের জাল নিরাপদে রাখতে পেরেছেন। অর্থাৎ গোল হজম করেননি। ফলে ম্যাচটিতে সালাহ ও অ্যালিসন পৃথকভাবে মাইলফলক স্পর্শ করেছেন। আর সংখ্যাটি উভয়ের ক্ষেত্রেই ১০০।

সর্বশেষ খবর