Homeআন্তর্জাতিকএরদোয়ানের জনসভায় জনসভায় ১৭ লাখ মানুষ!

এরদোয়ানের জনসভায় জনসভায় ১৭ লাখ মানুষ!

তুরস্কের সাধারণ নির্বাচনের এক সপ্তাহ আগে প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ানের জনসভায় ঢল নামল মানুষের। রোববার (৭ মে) ইস্তাম্বুলে নির্বাচনী ওই জনসভায় ১৭ লাখের বেশি মানুষ অংশ নেয় বলে দাবি একে পার্টির।

এদিন এরদোয়ানের জনসভা পরিণত হয়েছে জনসমুদ্রে। তপ্ত রোদ উপেক্ষা করে প্রিয় নেতার জনসভায় অংশ নেন লাখ লাখ মানুষ।

সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে জানায়, জনসমাবেশে ৩৯টি প্রদেশ থেকে ১০ হাজার বাসে করে লোক আসে। এ সমাবেশকে গত ১০০ বছরের মধ্যে সবচেয়ে বড় সমাবেশ বলে মনে করা হচ্ছে।

বিশ্বের পুরনো শাসকদের মধ্যে একজন এরদোয়ান। প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর পদ মিলে ২১ বছর ধরে তুরস্কের ক্ষমতায়। ২০১৪ সালে প্রেসিডেন্টের দায়িত্ব নিয়ে দেশটির ক্ষমতায় আসেন। এরপর তার একগুয়ে ও বিতর্কিত মুদ্রানীতি প্রভাব ফেলে তুরস্কের অর্থনীতিতে। বেড়ে যায় মুদ্রাস্ফীতি। এছাড়া দেশটির বিরোধী দলগুলো এরদোয়ানের বিরুদ্ধে একজোট হওয়ায় ভাটা পড়ে জনপ্রিয়তায়। মরার ওপর খাড়ার ঘাঁ হয়ে দেখা দেয় চলতি বছরের ৬ ফেব্রুয়ারি দেশটিতে আঘাত হানা বিধ্বংসী ভূমিকম্প।

আগামী ১৪ মে তুরস্কের প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচন সামনে রেখে এরদোয়ানের প্রচারণা বলছে ভিন্ন কথা। রোববার ইস্তাম্বুলে এক জনসভায় লাখ লাখ মানুষের সমাগম ঘটে। এসময় বিরোধীদের কঠোর সমালোচনা করেন এরদোয়ান। কামাল কিলিচদারোগলু ক্ষমতায় এলে দেশে মাদকের বিস্তার ঘটবে বলে মন্তব্য করেন এরদোয়ান।

এরদোয়ান বলেন, মি. কামাল আপনি যত খুশি তত মদ্যপ পান করুন। তবে আমার দেশের জনগণ কোনো মাতাল বা মাদকসেবনকারীকে ক্ষমতায় আসতে দেবে না

নির্বাচনের এক সপ্তাহ আগে আয়োজিত জনসভায় সাধারণ মানুষের উপস্থিতিতে কৌতূহল সৃষ্টি হয়েছে আন্তর্জাতিক মহলে।

সর্বশেষ খবর