Homeখেলাপিএসজির নজর মরিনহোর দিকে

পিএসজির নজর মরিনহোর দিকে

তারকানির্ভর দল নিয়েও ব্যর্থ পিএসজি। চলতি মৌসুমে ফ্রেঞ্চ কাপের পর তারা ছিটকে গেছে চ্যাম্পিয়ন্স লিগের লড়াই থেকেও। খেলোয়াড়দের পাশাপাশি ব্যর্থতার দায় পড়ছে কোচ ক্রিস্টোফ গালতিয়েরের ওপরও। যার কারণে এক মৌসুম না যেতেই আবার কোচ পরিবর্তনের দিকে হাঁটছে ফরাসি জায়ান্টরা।

আরএমসি রিপোর্ট বলছে, পর্তুগিজ কোচ মরিনহোর দিকে নজর পিএসজির।

আক্রমণভাগে বিশ্বের সেরা তিন তারকা লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে ও নেইমার। গোলপোস্টের দায়িত্ব দেয়া হয়েছে ইউরোজয়ী জিয়ানলুইজি দোনারুম্মাকে। রক্ষণভাগে আছেন আশরাফ হাকিমি ও সার্জিও রামোসদের মতো পরীক্ষিত সৈনিকরা। এরপরও ক্রিস্টোফ গালতিয়ের পথ দেখাতে পারছে না পিএসজিকে।

লিগ শিরোপার পথে আধিপত্য ধরে রাখলেও ছিটকে যেতে হয়েছে বহুল আকাঙ্ক্ষিত চ্যাম্পিয়ন্স লিগের লড়াই থেকে। ছিটকে যেতে হয়েছে ফরাসি কাপ থেকেও। এমন অবস্থায় নতুন কোচের সন্ধানে পিএসজি। ক্লাবটির ক্রীড়া উপদেষ্টা লুইস কাম্পোসের পছন্দ পোর্তো ও ইন্টার মিলানকে চ্যাম্পিয়নস লিগ জেতানো পর্তুগিজ কোচ জোসে মরিনহো।

আরএমসি স্পোর্টস জানিয়েছে, কয়েক সপ্তাহ ধরে কয়েকজন কোচের সঙ্গে আনুষ্ঠানিকভাবে যোগাযোগ করেছে পিএসজি। এর মধ্যে মরিনহোর এজেন্টের সঙ্গে কথা বলেছেন কাম্পোস। বর্তমানে ইতালিয়ান ক্লাব রোমার দায়িত্বে থাকা মরিনহো নিজেও নাকি পিএসজির বিষয়ে আগ্রহী। সবকিছু ঠিক থাকলে আগামী মৌসুমেই তিনি পিএসজির দায়িত্ব নিতে পারেন বলে জানিয়েছে আরএমসি স্পোর্টস।

মরিনহো বর্তমানে ইতালিয়ান ক্লাব রোমার দায়িত্বে আছেন। তার অধীন গত মৌসুমে ইউরোপা কনফারেন্স লিগ জিতেছিল ক্লাবটি। বর্তমানে সিরি আর পয়েন্ট টেবিলে সাতে আছে রোমা। শীর্ষ চারে থাকা ইন্টার মিলানের তুলনায় তারা কেবল ৫ পয়েন্ট পিছিয়ে। রোমার সঙ্গে মরিনহোর চুক্তি ২০২৪ পর্যন্ত। তবে আরএমসির প্রতিবেদন যদি সত্যি হয়, তাহলে এ বছরেই পিএসজির দায়িত্বে দেখা যাবে মরিনহোকে।

সর্বশেষ খবর