Homeখেলালিটনের বদলি খেলোয়াড় যোগ দিলেন কলকাতা শিবিরে

লিটনের বদলি খেলোয়াড় যোগ দিলেন কলকাতা শিবিরে

প্লে অফের দৌড়ে টিকে থাকতে হলে শেষ ম্যাচগুলোতে জয়ের বিকল্প নেই কলকাতা নাইট রাইডার্সের। তাই নিজেদের শক্তি বাড়াতে জাতীয় দলের জন্য আইপিএল ছেড়ে আসা লিটন দাসের বদলি হিসেবে জনসন চার্লসকে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

সোমবার (৮ মে) পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচের আগেই কেকেআর শিবিরে যোগ দিয়েছেন এ ক্যারিবীয় ব্যাটার। বিষয়টি নিজেদের সামাজিক মাধ্যমে নিশ্চিত করেছে দুবারের চ্যাম্পিয়নরা।

আইপিএলের লিগ পর্বে আরও চারটি ম্যাচ রয়েছে কলকাতার। নকআউট পর্বে উঠলে বাড়বে ম্যাচের সংখ্যা। প্রতিযোগিতার মাঝেই পারিবারিক ইমারজেন্সি এবং জাতীয় দলের খেলা থাকায় আইপিএল ছেড়েছেন টাইগার উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস। তার পরিবর্তে দিন কয়েক আগে কেকেআর কর্তৃপক্ষ ক্যারিবীয় ব্যাটার চার্লসকে দলে নেয়ার কথা জানিয়েছিল।

তিনি সোমবার সকালে যোগ দিয়েছেন কলকাতা শিবিরে। যদিও এদিন পাঞ্জাবের বিপক্ষে তার মাঠে নামা নিশ্চিত নয়। বিমান যাত্রার ধকল কাটিয়ে উঠতে পারলে, তাকে খেলাতেও পারে কলকাতা।

চার্লস কলকাতা নাইট রাইডার্স পরিবারের তৃতীয় ক্যারিবীয় সদস্য। আন্দ্রে রাসেল এবং সুনীল নারিন দীর্ঘদিন ধরে কেকেআরে আছেন। এবার তাদের সঙ্গে যোগ দিলেন ৩৪ বছর বয়সি চার্লস। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এ উইকেটরক্ষক ব্যাটারের ৪৮টি ওয়ানডে এবং ৪১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেটে খেলেছেন ২২৪টি।

যেখানে ২১৯ ইনিংস খেলে করেছেন ৫৬০৭ রান। এই ইনিংসগুলোতে চার্লসের ঝুলিতে আছে তিনটি শতরান এবং ৩২টি অর্ধশতরান। দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান এবং বাংলাদেশের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে নিয়মিতই দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন চার্লস। সবশেষ বিপিএলের ফাইনালে লিটনদের কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে জেতাতে খেলেছেন দুর্দান্ত এক ইনিংস। এবার তার সার্ভিস পাওয়ার আশায় কলকাতা।

এর আগে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান পারিবারিক সমস্যার কারণে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলে তার পরিবর্তে জেসন রয়কে দলে নিয়েছিল কেকেআর।

সর্বশেষ খবর