Homeজেলারৌমারীতে জাতীয় পুষ্ঠি সাপ্তাহ উদ্ভোধন

রৌমারীতে জাতীয় পুষ্ঠি সাপ্তাহ উদ্ভোধন

শাহ মোঃ আব্দুল মোমেন, রৌমারী(কুড়িগ্রাম) প্রতিনিধি।।

জনসচেতনতা তৈরিই লক্ষ্যে প্রতি বছরের মতো এ বছরও পালিত হবে জাতীয় পুষ্টি সপ্তাহ। ৭-১৩ জুন থেকে দেশব্যাপী শুরু হচ্ছে পুষ্টি সপ্তাহ।

এ উপলক্ষে বুধবার (৭জুন) সকালে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে ও রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে উপজেলা পরিষদ হলরুমে জাতীয় পুষ্ঠি সাপ্তাহ উদ্ভোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোছা:মাহমুদা আক্তার স্মৃতি, সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা:আসাদুজ্জামান। উদ্ভোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কাইয়ুম চৌধুরী, একাডেমিক সুপারভাইজার মোক্তারুল ইসলাম,সাংবাদিক শাহ মোঃ আব্দুল মোমেন, বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম,রৌমারী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জীতেন চন্দ্র দাস, জনস্বাস্থ্য প্রকৌশলী সেকবর হোসেন, এসময় আরও উপস্থিত ছিলেন রৌমারী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও কর্মচারীগণ।

৭-১৩জুন ৭দিনের পুষ্টি সপ্তাহ উপলক্ষে অনুষ্ঠানমালায় রয়েছে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে চিত্রাংকন, কুইজ প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতা। গর্ভবতী ও দুগ্ধ দানকারী মা ও প্রবীনদের স্বাস্থ্য পরীক্ষা। এছাড়াও রয়েছে নিরাপদ খাদ্য ও সচেতনতা বিষয়ক আলোচনা সভা, সমাপনী দিনে খাদ্য নিরাপত্তা, নিরাপদ খাদ্য ও নগর পুষ্টি বিষয়ক আলোচনা ও পুরস্কার বিতরণ।

সর্বশেষ খবর