Homeখেলাঅর্থের বিষয় হলে আমি সৌদি আরবকে বেছে নিতাম: মেসি

অর্থের বিষয় হলে আমি সৌদি আরবকে বেছে নিতাম: মেসি

পিএসজি পরবর্তী গন্তব্য হিসেবে লিওনেল মেসি বেছে নিয়েছেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিকে। অনেকের ধারণা ছিল, বিশাল অর্থের প্রস্তাবের কারণে তিনি বেছে নিয়েছেন এ ক্লাবকে। তবে আর্জেন্টাইন তারকা বলছেন, বিষয়টা অর্থের হলে তিনি সৌদি আরবের ক্লাব আল-হিলালকেই বেছে নিতেন।

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দলবদল নিয়ে আনুষ্ঠানিকভাবে কথা বলেছেন মেসি। বুধবার (৭ জুন) রাতে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভোকে দেয়া সাক্ষাতকারে জানিয়েছেন, তিনি যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যাচ্ছেন।

পিএসজির সঙ্গে সম্পর্ক শেষ হওয়ার খবর পেতেই তাকে দলে টানতে উঠে পড়ে লেগেছিল সৌদি আরবের ক্লাব আল-হিলাল। ইন্টার মায়ামি আলোচনায় ছিল ক্যাম্প ন্যু ছাড়ার আগে থেকেই। আর্থিক সঙ্কট কাটিয়ে না ওঠা বার্সাও ক্লাব কিংবদন্তিকে ফেরানোর চেষ্টা চালিয়েছে। কিন্তু শেষ পর্যন্ত আর্জেন্টাইন তারকা বেছে নিয়েছেন মায়ামিকেই।

মেসি বলেন, ‘আমি মায়ামিতে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। এখনও চুক্তির সব কাজ শতভাগ সারতে পারিনি। কিছু বিষয় বাকি আছে। তবে আমরা এই লক্ষ্যে সামনে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

গুঞ্জন ছিল, যুক্তরাষ্ট্রের ক্লাবটিকে বেছে নেয়ার পেছনে বিশাল অর্থের প্রস্তাবকে প্রাধান্য দিয়েছেন তিনি। বিশেষ করে, অ্যাপলের সঙ্গে মুনাফা ভাগাভাগি এবং অ্যাডিডাসের শেয়ারের একটি অংশ আর খেলা ছাড়ার পর ক্লাবের মালিকানা পাওয়ার প্রস্তাব, বিশ্বকাপজয়ীকে যুক্তরাষ্ট্রমুখী করেছে। যার কারণে বার্সেলোনাকেও ফিরিয়ে দিয়েছেন তিনি। তবে মুন্দো দেপোর্তিভোকে দেয়া সাক্ষাতকারে মেসি জানিয়েছেন, তিনি অর্থকে প্রাধান্য দেননি।

তিনি বলেন, ‘সত্য হচ্ছে, অর্থ আমার জন্য কখনো সমস্যা বা বাধা হয়ে দাঁড়ায়নি। আমরা (বার্সেলানার সঙ্গে) এখন পর্যন্ত চুক্তির বিষয়েও কথা বলিনি। একটি প্রস্তাব পাঠানো হয়েছিল, কিন্তু সেটা আনুষ্ঠানিক ছিল না। লিখিত বা স্বাক্ষরিত ছিল না। আমরা এখনো অর্থ নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো কথা বলিনি। যদি এটা অর্থের বিষয় হতো, তাহলে আমি সৌদি আরব অথবা অন্য কোনো জায়গাকে বেছে নিতাম। আমার জন্য বিশাল অর্থের প্রস্তাব ছিল। কিন্তু সত্য হচ্ছে মায়ামিকে বেছে নেয়ার পেছনে অন্য কারণ আছে, অর্থ নয়।’

মায়ামিতে পাড়ি দেয়ার মাধ্যমে ইউরোপে দীর্ঘ দুই যুগের ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন মেসি। ৩৫ বছর বয়সী তারকা এবার নতুন করে আলো ছড়াতে চান যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে। উপভোগ করতে চান সময়টাকে।

মেসি বলেন, ‘বিশ্বকাপ জিতেছি আর বার্সেলোনায়ও যেতে পারছি না, এমন পরিস্থিতিতে ফুটবলে ভিন্ন রূপে বাঁচতে এবং দৈনন্দিন জীবনকে আরও উপভোগ করতে এখন এমএলএসে যাওয়াকে সঠিক মনে হয়েছে।’

সর্বশেষ খবর