Homeজীবনধারাআজীবন ত্বকের জেল্লা ধরে রাখতে প্রতিদিন মাত্র ৩ টি বিষয় মেনে চলুন

আজীবন ত্বকের জেল্লা ধরে রাখতে প্রতিদিন মাত্র ৩ টি বিষয় মেনে চলুন

ব্যস্তময় জীবনে নানা কাজের চাপে নিজের ত্বকের যত্ন নেয়ার সময়ই পাওয়া যায় না। আর তাই দ্রুত হারিয়ে যাচ্ছে ত্বকের জেল্লা। চেহারায় পড়ছে বয়সের ছাপ। কিন্তু আপনি কি জানেন, প্রতিদিন মাত্র তিনটি বিষয় মেনে চললেই আপনি এ সমস্যার সমাধান করে ফেলতে পারেন?

খুব অল্প সময় ব্যয় করে আপনি ত্বকের জেল্লা শুধু ধরেই রাখতে পারবেন না, বাড়াতে পারবেন ত্বকের গ্লামার ভাবও। এর জন্য নিয়মিত তিনটি বিষয় আপনাকে অবশ্যই মেনে চলতে হবে। এগুলো হলো-

১। বেশি রাত না জাগা। ভোরে ঘুম থেকে উঠে হালকা ব্যায়াম করে শরীরে রক্ত সঞ্চালন বাড়িয়ে তোলা। এতে করে প্রতিটি কোষে রক্ত সঞ্চালন হয়ে ত্বকের ঔজ্জ্বল্য উজ্জ্বীবিত হয়ে ওঠে।

২। বাইরের খাবার এড়িয়ে চলুন। ডায়েটে প্রাধান্য দিন স্বাস্থ্যকর খাবারকে। দৈনিক ৮ ঘন্টা ঘুম ও ৩ লিটার পানি নিশ্চিত করুন।

৩। রূপচর্চার জন্য সময় বেছে নিন রাতে ঘুমাতে যাওয়ার আগে। এই সময়েই ত্বকের যত্ন নেয়ার উপকারিতা সবচেয়ে বেশি কার্যকরী থাকে। এরজন্য আপনি একটি ভালো ব্র্যান্ডের ফেসওয়াস দিয়ে মুখ ধোয়ার পর ত্বকে একটু অয়েল ম্যাসাজ করে নিতে পারেন।

ম্যাসাজের পর আবারও একই পদ্ধতিতে মুখ ফেস ওয়াস দিয়ে ধুয়ে নিন। ১০ মিনিটের জন্য মুখে ম্যাসাজ করুন চন্দনের গুঁড়া ও গোলাপ জলের পেস্ট। মুখে চন্দনের প্রলেপ শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে নিন। এবার ভালো ব্র্যান্ডের কোনো ময়েশ্চারাইজার মুখে লাগিয়ে ঘুমিয়ে পড়ুন।

রাতে এ পদ্ধতি মেনে চলা বেশি কার্যকরী হওয়ার কারণ হলো রাতে ঘুমানোর সময় ত্বকের রিপেয়ার সিস্টেম একটিভ হতে শুরু করে। এই সময় ত্বকের একটু যত্ন নিয়ে ঘুমালেই ত্বক আজীবন তার জেল্লা ধরে রাখার সুযোগ পায়। তাই নিয়মিত এ তিনটি বিষয় অবশ্যই মেনে চলুন। আর আগের চেয়ে আরও দ্বীপ্তিময় লাবণ্যে চমকে দিন সবাইকে।

সর্বশেষ খবর