Homeজীবনধারাবডি মিস্ট নাকি পারফিউম কোনটি সেরা?

বডি মিস্ট নাকি পারফিউম কোনটি সেরা?

মিষ্টি সুভাসের জন্য বডি মিস্ট যেমন ব্যবহার করা যায় তেমনি ব্যবহার করা যায় পারফিউমও। কিন্তু সুস্বাস্থ্য নিশ্চিতে বডি মিস্ট নাকি পারফিউম কোনটি সেরা ও নিরাপদ তা হয়তো অনেকেই জানেন না।

তাই আজকের আয়োজনে থাকছে বডি মিস্ট ও পারফিউম সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য। পারফিউম সবার কাছেই পরিচিত একটি নাম। নিজেকে মিষ্টি একটি গন্ধে সুরভিত করতে অনেকেই এটি ব্যবহার করেন। আবার অনেকে পারফিউমের পরিবর্তে বেছে নেন বডি মিস্টকে।

নিজেকে সুরভিত করতে এই বডি মিস্টও দারুণ কাজ করে। তবে এ দুইয়ের মধ্যে কোনটিকে বেছে নেয়া বুদ্ধিমানের কাজ বলুন তো?

বডি মিস্ট নাকি পারফিউমকে প্রতিদিনের ব্যবহারে বেছে নেয়া উচিত এমন সিদ্ধান্তের জন্য আপনাকে আগে জানতে হবে এ দুই প্রোডাক্টের মূল পার্থক্যগুলো সম্পর্কে।

বডি মিস্টের সৌরভ বা সুগন্ধি হয়ে থাকে হালকা আমেজের। আপনি যদি বডি মিস্ট ব্যবহার করেন তবে আপনার পাশে থাকা মানুষ এর সুগন্ধ অনুভব করবে। ঘরের সবাই নয়।

অন্যদিকে পারফিউমের সুভাস অনেক জোরালো। ঘরে প্রবশের সঙ্গে সঙ্গে সবাই এর সুভাস অনুভব করতে পারবে।

এখন হয়তো মনে মনে সিদ্ধান্ত নিয়েই ফেলেছেন তাহলে তো পারফিউমই সেরা। এমনটা মোটেও করবেন না। কারণ ঘামের দুর্গন্ধ দূর করতে আপনার বেশি সুভাসের প্রয়োজন নেই। হালকা মিষ্টি সুভাস দিয়েই কিন্তু তা সম্ভব।

তাছাড়া অনেকে কড়া পারফিউমের সুগন্ধ পছন্দ করেন না। তাই পারফিউম ব্যবহার না করে বডি মিস্টকেই প্রাধান্য দিতে পারেন। বডি মিস্ট প্রাধান্য দেয়ার দুটি সুবিধা রয়েছে। যেমন বডি মিস্টের দাম পারফিউম থেকে কম। দ্বিতীয় সুবিধা হলো পারফিউম ত্বকে ব্যবহারে অনেক সময় অ্যালার্জি, র‌্যাশের সমস্যা দেখা দেয়। বডি মিস্টের ক্ষেত্রে সে শঙ্কা একদমই নেই।

বডি মিস্টের আরও একটি সুবিধা হলো এটি হাতে অল্প নিয়ে লোশনের মতো ত্বকে ব্যবহার করা যায়। কিন্তু পারফিউম শুধু স্প্রের মাধ্যমেই ত্বকে ব্যবহার করতে হয়। তাই সবদিকে দিয়ে ভেবে দেখলে সেরার তালিকায় পারফিউম নয়, বডি মিস্টেরই নাম চলে আসে।

সর্বশেষ খবর