Homeসারা দেশঅবাস্তব কোনো দাবি নিয়ে বিএনপির সঙ্গে সংলাপ নয়: আইনমন্ত্রী

অবাস্তব কোনো দাবি নিয়ে বিএনপির সঙ্গে সংলাপ নয়: আইনমন্ত্রী

তত্ত্বাবধায়ক সরকারের মতো অবাস্তব কোনো দাবি নিয়ে বিএনপির সঙ্গে সংলাপ হবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, জনগণের ভোটাধিকার সংরক্ষণ করার লক্ষ্যেই আরপিও সংশোধন করা হয়েছে।

রোববার (৯ জুলাই) রাজধানীর বিচার প্রশিক্ষণ ইনস্টিটিউটে বিচারকদের এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী।

রাজনৈতিক সংকট নিয়ে এক প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, নির্বাচনই একমাত্র সমাধান; অবাস্তব কোনো দাবি নিয়ে বিএনপির সঙ্গে সংলাপ হবে না।

আরপিও সংশোধন নিয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের আরপিও সংশোধন করে কমিশনের ক্ষমতা খর্ব করা হয়নি। এর মাধ্যমে জনগণের ভোটাধিকার সংরক্ষণ করা হয়েছে। কেননা, কোনো একটি কেন্দ্রের কারণে পুরো নির্বাচন বন্ধ করা গণতান্ত্রিক হবে না। এটা জনগণের ভোটাধিকারের ওপর হস্তক্ষেপ হয়ে যাচ্ছে। সে কারণেই এটা সংশোধন করা হয়েছে।

বিএনপি নেতাদের মামলা নিষ্পত্তির জন্য সরকার নির্দেশ দিয়েছে–দলটির এমন অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আনিসুল হক বলেন, ‘বিচার বিভাগ স্বাধীন। আমরা এরকম কোনো পত্র লিখি না। তারা যদি এ রকম কোনো পত্র দেখাতে পারেন, তাহলে সেটা নিয়ে বাহাস হবে। আমার মনে হয়, তারা এখন অন্য ইস্যু খুঁজে না পেয়ে মিথ্যা ইস্যু বানানোর জন্য অনেক সচেষ্ট। দুমাসের মধ্যে বিএনপি নেতাদের মামলা নিষ্পত্তি করতে হবে – এ রকম কোনো চিঠি বা মৌখিক নির্দেশ দেয়া হয়নি।’

দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন বিএনপি-জামায়াত দেশবিরোধী ষড়যন্ত্র শুরু করেছে বলেও মন্তব্য করেন আইনমন্ত্রী।

সর্বশেষ খবর