Homeখেলা১৬ মাস নিষিদ্ধ য়্যুভেন্তাসের সাবেক সভাপতি

১৬ মাস নিষিদ্ধ য়্যুভেন্তাসের সাবেক সভাপতি

কোভিড মহামারির সময় খেলোয়াড়দের অর্থ প্রদানে অনিয়ম করেছিল য়্যুভেন্তাসের সাবেক সভাপতি আন্দ্রেয়া আগনেল্লি। যার কারণে ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) সোমবার (১০ জুলাই) আগনেল্লিকে দোষী সাব্যস্ত করে ১৬ মাসের জন্য ফুটবল থেকে নিষিদ্ধ করেছে।

ফুটবল থেকে ১৬ মাসের জন্য নিষিদ্ধ করার পাশাপাশি, ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) সোমবার এক বিবৃতিতে জানায়, ৪৭ বছর বয়সী আগনেল্লিকে ৬০ হাজার ইউরো জরিমানাও করা হয়েছে।

দুর্নীতির অভিযোগ মাথায় নিয়ে গত বছরের নভেম্বরে ক্লাবটির চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ান আন্দ্রেয়া আগনেল্লি। তবে এফআইজিসির শৃঙ্খলাবিষয়ক ট্রাইব্যুনাল তাকে দোষী সাব্যস্ত করে গত এক বছরের কম সময়ের মধ্যে দ্বিতীয়বারের মতো নিষেধাজ্ঞা দিল।

দলবদলের খরচে মিথ্যা তথ্য দেয়ায় চলতি বছরের জানুয়ারিতে আগনেল্লিকে দুই বছরের জন্য ফুটবল থেকে নিষিদ্ধ করা হয়েছিলো। আগনেল্লির মিথ্যা তথ্য দেয়ার কারণে য়্যুভেন্তাস লিগ থেকে ১০ পয়েন্ট হারায়। এক দশকের বেশি সময় য়্যুভেন্তাসের চেয়ারম্যান ছিলেন আগনেল্লি।

এদিকে গত মৌসুমে সপ্তম হয়ে লিগ শেষ করেছিল য়্যুভেন্তাস। যার কারণে আগামী মৌসুমে উয়েফা কনফারেন্স লিগ খেলার সুযোগও পেয়েছিল ক্লাবটি। তবে কনফারেন্স লিগে অংশ নিলে আগামী আসরে তারা খেলতে পারতো না উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। যার কারণে উয়েফার শাস্তি মেনে নিয়ে ২০২৩-২৪ মৌসুমে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সব রকম প্রতিযোগিতা থেকে নিজেদের সরিয়ে নেয় য়্যুভেন্তাস। ফলে ২০২৪-২৫ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে অংশ নিতে তাদের আর কোনো বাধা থাকবে না।

সর্বশেষ খবর