Homeসর্বশেষ সংবাদমান্দায় এসিল্যান্ডের নাম ভাঙিয়ে চাঁদা আদায় ভুক্তভোগীর অভিযোগ

মান্দায় এসিল্যান্ডের নাম ভাঙিয়ে চাঁদা আদায় ভুক্তভোগীর অভিযোগ

মান্দা (নওগাঁ) প্রতিনিধি।।
নওগাঁর মান্দায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির মুন্সীর নাম ভাঙিয়ে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে এক ইউপি সমস্যের বিরুদ্ধে। এ ঘটনায় ইউপি সদস্য বকুল হোসেনের বিরুদ্ধে এসিল্যান্ড বরাবর অভিযোগ করেছেন ভুক্তভোগী দুই ব্যবসায়ী।
অভিযুক্ত বকুল হোসেন কামারকুড়ি গ্রামের মৃত কছিম উদ্দিন আহমেদের ছেলে ও মান্দা সদর ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের নির্বাচিত সদস্য। ভুক্তভোগী ব্যবসায়ীরা হলেন, উপজেলা সদর প্রসাদপুর বাজারের টুকু টি স্টলের মালিক গোলাম মোর্শেদ টুকু ও মিতালি টি স্টল এন্ড বিরিয়ানী হাউজের মালিক মামুনুর রশীদ মামুন। এ সংক্রান্ত অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির মুন্সী বলেন, অভিযুক্ত বকুল হোসেন যেহেতু ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য।
তাই ভুক্তভোগী ব্যবসায়ীদের অভিযোগটি উর্ধ্বতন কর্তৃপক্ষের বরাবরে পাঠানো হয়েছে। কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী তাঁর বিরুদ্ধে যথাযথ প্রক্রিয়ায় ব্যবস্থা নেওয়া হবে। প্রসাদপুর বাজারের টুকু টি স্টলের মালিক গোলাম মোর্শেদ টুকু বলেন, গত ৮ জুলাই বিকেলে বকুল মেম্বার এসে জানায় আমার দোকানটি ভ্রাম্যমান আদালতের তালিকাভ‚ক্ত হয়েছে। তালিকা থেকে নাম কাটাতে হলে এসিল্যান্ডকে ১৫ হাজার টাকা দিতে হবে।
এক পর্যায়ে জরিমানার ভয়ভীতি দেখিয়ে একটি বিকাশ নম্বরে দু’দফায় ১৫ হাজার টাকা হাতিয়ে নেন।’ ভুক্তভোগী আরেক ব্যবসায়ী মামুনুর রশীদ মামুন বলেন, একইভাবে বকুল মেম্বার মোবাইল কোর্টে জরিমানার ভয়ভীতি দেখিয়ে একই বিকাশ নম্বরে ৭ হাজার টাকা আদায় করেন।
পরে জানতে পারি বিকাশ নম্বরটি এসিল্যান্ড স্যারের নয়। তাঁর নাম ভাঙিয়ে বকুল মেম্বার টাকাগুলো হাতিয়ে নিয়ে আত্মসাত করেছে। ঘটনায় তার বিরুদ্ধে এসিল্যান্ড স্যারের কাছে অভিযোগ দিয়েছি।’ অভিযোগ প্রসঙ্গে ইউপি সদস্য বকুল হোসেন বলেন, এসিল্যান্ড পরিচয়ে আমার মোবাইলফোনে কল দিয়ে দুই ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করে দেওয়ার জন্য বলা হয়েছিল। আমি শুধু সেই কাজটি করেছি মাত্র। চাঁদাবাজির অভিযোগটি অস্বীকার করেন তিনি।

সর্বশেষ খবর